যত কাণ্ড অ্যাশেজে। সিরিজে স্টিভ স্মিথের ব্যাট ঝলসাতে দেখলেন ক্রিকেটভক্তরা। বল হাতে আগুন জ্বালালেন জোফ্রা আর্চার-স্টুয়ার্ট ব্রড-প্যাট কামিন্সরা। হল বেশি কিছু রেকর্ডও। কিন্তু ইংল্যান্ডের বোলার ক্রিস ওকস যে রেকর্ড করলেন, তা এক কথায় অভিনব! নিজের টেস্ট কেরিয়ারের প্রথম নো বলটি তিনি করলেন এই অ্যাশেজেই।

ওভাল টেস্টে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ৩০.২ ওভারের ঘটনা। ওকসের ডেলিভারি মিচেল মার্শের ব্যাট ছুঁয়ে বল তৃতীয় স্লিপে গেলে তা তালুবন্দি করেন বার্নস। উত্সবে মেতে ওঠেন ওকস ও তাঁর সতীর্থরা।

ক্রিজ ছেড়ে প্যাভিলিয়নের পথে হাঁটা লাগান অজি ব্যাটসম্যান। ফিল্ড আম্পায়ার থামান মার্শকে। থার্ড আম্পায়ারের সাহায্য চান দুই ফিল্ড আম্পায়ার। রিপ্লেতে দেখা যায় ওকসের পা পপিং ক্রিজ অতিক্রম করেছে।

আরও পড়ুনচার টেস্টে ৭৭৪ রান! গাওস্করকে স্পর্শ করলেন স্টিভ স্মিথ

আরও পড়ুন- ঢাকায় বাংলাদেশকে বধ করে বিশ্বরেকর্ড করল আফগানিস্তান

জীবন ফিরে পান মার্শ। ওকস হতাশায় মাথা নাড়তে থাকেন। টেস্ট কেরিয়ারে প্রায় ৮৬৭ ওভার করার পরে প্রথম নো বলটি করলেন ওকস। পঞ্চম টেস্টের প্রথম ইনিংসে একটি উইকেট পেয়েছিলেন ওকস। দ্বিতীয় ইনিংসে তাঁর ভাগ্য খারাপ। ৭ ওভার হাত ঘোরান ওকস। কিন্তু, একটি উইকেটও পাননি তিনি। দ্বিতীয় ইনিংসে একটি উইকেট পেলেও পেতে পারতেন। কিন্তু, ডেলিভারিটাই বৈধ না হওয়ায় দ্বিতীয় ইনিংসে খালি হাতে ফিরতে হল ওকসকে।