Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bundesliga

করোনা-পরীক্ষা দিয়ে মাঠে নামবেন মুলাররা

এর আগে ৯ মে থেকে খেলা শুরু করার কথা ঘোষণা করেছিল জার্মান বুন্দেশলিগা কর্তৃপক্ষ।

মহড়া: মাঠে ফেরার লক্ষ্যে প্রস্তুতি শুরু হয়েছে নয়্যারদের। ফাইল চিত্র

মহড়া: মাঠে ফেরার লক্ষ্যে প্রস্তুতি শুরু হয়েছে নয়্যারদের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২০ ০৫:০৩
Share: Save:

করোনা আতঙ্ক কাটিয়ে ধীরে ধীরে ছন্দ ফিরছে জার্মানিতে। সব ঠিক থাকলে ১৬ মে থেকে ফের শুরু হওয়ার কথা জার্মান বুন্দেশলিগা। অনুশীলনের পাশাপাশি ফুটবলারদের স্বাস্থ্যপরীক্ষা জোরকদমে শুরু করে দিল ক্লাবগুলো।

এর আগে ৯ মে থেকে খেলা শুরু করার কথা ঘোষণা করেছিল জার্মান বুন্দেশলিগা কর্তৃপক্ষ। ফুটবলারেরা শারীরিক দূরত্ব বজায় রেখে এক সপ্তাহ আগেই অনুশীলন শুরু করে দিয়েছিলেন। কিন্তু ফের বুন্দেশলিগা এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে সিদ্ধান্ত নেওয়া হয়, দুই অথবা পাঁচ দিন অন্তর স্বাস্থ্যপরীক্ষা করা হবে সব ক্লাবের ফুটবলার, সাপোর্ট স্টাফ ও ম্যাচ আয়োজনের সঙ্গে যাঁরা জড়িত রয়েছেন, তাঁদের সকলের। ফলে মুলাররা করোনা-পরীক্ষা দিয়েই মাঠে নামবেন।

ক্লাবগুলো অবশ্য তার আগেই নিজেদের উদ্যোগে ফুটবলার ও ফুটবলের সঙ্গে জড়িতদের সকলের স্বাস্থ্যপরীক্ষা শুরু করে দিয়েছে। জার্মানির একটি সংবাদমাধ্যম দাবি করেছে, করোনা পরীক্ষার জন্য একাধিক ল্যাবরেটরির সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ক্লাবগুলো। কেউ কেউ স্বাস্থ্যপরীক্ষা করাচ্ছে ব্রেমেন ও গেসথাঠে। আবার কোনও ক্লাব বেছে নিয়েছে কোলনের ল্যাবরেটরি। বৃহস্পতিবারই ফুটবলার ও সাপোর্ট স্টাফের স্বাস্থ্যপরীক্ষা করিয়েছে এফসি ফ্র্যাঙ্কফুর্ট, হেরথা বার্লিন ও বায়ার লেভারকুসেন। শুক্রবার করোনা পরীক্ষা হয়েছে বায়ার্ন মিউনিখ, বরুসিয়া ডর্টমুন্ড, আরবি লাইপজ়িগের সদস্যদের। করোনাভাইরাসে সংক্রমণের হার জার্মানিতে এই মুহূর্তে অনেকটাই কমে এসেছে। তা সত্ত্বেও কোনও ঝুঁকি নিতে চাইছে না সরকার। এই কারণেই বৃহস্পতিবার বুন্দেশলিগা আরও এক সপ্তাহ পরে শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: চুনীর কথা শুনতেন স্বয়ং রহিম সাহেবও, বলছেন সতীর্থেরা

ইউরোপের অন্যান্য দেশের তুলনায় জার্মানির পরিস্থিতি অনেকটাই ভাল। তার প্রধান কারণ, কড়া ভাবে লকডাউনের নিয়ম মেনে চলছেন সাধারণ মানুষ। তা সত্ত্বেও জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেলের আশঙ্কা, সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালগুলি করোনা আক্রান্ত মানুষে ভরে যাবে। এই পরিস্থিতিতে দ্বিতীয় দফায় লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা ছাড়া অন্য কোনও পথ খোলা নেই।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bundesliga Coronavirus Germany
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE