• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা বিধির বাড়াবাড়িতে কেরিয়ার সংক্ষিপ্ত করার ভাবনা ওয়ার্নারের

David Warner
পরিবার থেকে দীর্ঘদিন বিচ্ছিন্ন হয়ে থাকা মেনে নিতে পারছেন না ওয়ার্নার। —ফাইল চিত্র।

করোনাভাইরাসের বিধিনিষেধের জন্য নিজের ক্রিকেট কেরিয়ার নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন অস্ট্রেলিয়ার বাঁ হাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। সে রকমই ইঙ্গিত দিয়েছেন অজি তারকা।

করোনা উদ্ভুত পরিবেশে ‘জৈব সুরক্ষা বলয়’ তৈরি করে ক্রিকেটারদের রাখা হচ্ছে। সেখানে ক্রিকেটারদের পরিবারের সদস্যদের আসার অনুমতি নেই। সেই বলয় ছেড়ে বেরনোরও উপায় নেই। এ রকম পরিস্থিতিতে পরিবারের থেকে বিচ্ছিন্ন হয়ে থাকার সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না ওয়ার্নার। এক সাক্ষাৎকারে তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, পরিবার ছেড়ে বেশিদিন তাঁর পক্ষে থাকা সম্ভব নয়। এবং তিনি নিজের ক্রিকেটার কেরিয়ার নিয়ে এ বার ভাবনা চিন্তা করবেন। তিন ফরম্যাটেই খেলেন ওয়ার্নার। যে কোনও একটি ফরম্যাট থেকে অবসরও নিয়ে নিতে পারেন তিনি।

আগামী দিনে ঠাসা ক্রীড়াসূচি রয়েছে অস্ট্রেলিয়ার। প্রথমে ইংল্যান্ড সফর, তার পরেই আরব আমিরশাহিতে আইপিএল। আইপিএল শেষ হওয়ার পরেই ভারতের বিরুদ্ধে হোম সিরিজ। আর এখন যা পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে জৈব সুরক্ষা বলয়ের ভিতরেই থাকতে হবে ক্রিকেটারদের। পরিবারের সদস্যদেরও সেখানে প্রবেশাধিকার নেই। মারকুটে ওপেনার বলছেন, ‘‘আমার তিন মেয়ে ও স্ত্রীর কথা আগে ভাবতে হবে। ওদের প্রতি আমার অনেক দায়িত্ব রয়েছে। পরিবারের কথা সবার আগে ভাবতে হবে। কিন্তু পরিস্থিতি এখন যে রকম, তাতে আমাকে নিজের কেরিয়ার নিয়ে ভাবনা চিন্তা করতে হবে।’’

আরও পড়ুন: কেকেআরে সই করা পুত্র না শিষ্য, সমর্থন কাকে? বেছে নিলেন রোহিত শর্মার কোচ

টি টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। কিন্তু তা পিছিয়ে দেওয়া হয়েছে। চলতি বছরের টি টোয়েন্টি বিশ্বকাপ হবে আগামী বছর। ওয়ার্নার বলছেন, ‘‘টি টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় হবে না। অস্ট্রেলিয়ায় হলে খেলা সহজ হত। আমাকে দেখতে হবে, আমি নিজে কেমন অবস্থায় রয়েছি। আমার মেয়েদের স্কুলের খবরাখবর কী। আমার যে কোনও সিদ্ধান্তের বড় অংশ ওরা। বিষয়টা এমন না যে, কবে খেলা বা কতদিন ধরে খেলা। এটা আমার জন্য অনেক বড় পারিবারিক সিদ্ধান্ত। বায়ো সিকিওরিটি নিয়মের জন্য পরিবারকে পাশেও পাব না।’’

কবে নিয়ম বদলাবে, পৃথিবী আবার শান্ত হবে, কেউ জানেন না। কিন্তু পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে থাকাটা ওয়ার্নারের পক্ষে অসম্ভব। তাই বড় সড় একটা সিদ্ধান্ত তিনি নিয়ে নিতে পারেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন