Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ICC

লকডাউনকে কাজে লাগাতে পারে বুকিরা, ক্রিকেটারদের সতর্ক করল আইসিসি

এখন ক্রিকেট বন্ধ। ফলে আয়ের পথও বন্ধ। যে ক্রিকেটাররা বড় অঙ্কের টাকা পান না, তাঁরা এই সময় বিপদে পড়তে পারেন বলে মনে করা হচ্ছে।

ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্তরা এখন সম্পর্ক গড়তে পারেন ক্রিকেটারদের সঙ্গে, মনে করছে আইসিসি।

ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্তরা এখন সম্পর্ক গড়তে পারেন ক্রিকেটারদের সঙ্গে, মনে করছে আইসিসি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২০ ১৩:৩০
Share: Save:

করোনাভাইরাসের জেরে লকডাউনে খেলার মাঠ। বাইশ গজেও তালাচাবি। কিন্তু তার মধ্যেও ম্যাচ-ফিক্সিংয়ের সঙ্গে জড়়িতদের থেকে ক্রিকেটারদের সতর্ক থাকার পরামর্শ দিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের দুর্নীতি-দমন শাখা।

ক্রিকেটাররা এখন সোশ্যাল মিডিয়ায় অনেক বেশি সক্রিয়। এটাকে কাজে লাগিয়ে ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে পারে বুকিরা, এমনই মনে করছে আইসিসি। সংস্থার দুর্নীতি-দমন শাখার প্রধান অ্যালেক্স মার্শাল বলেছেন, “আমরা দেখছি যে এই সময়কে কাজে লাগাতে যারা দুর্নীতির জগতে পরিচিত, তারা নেমে পড়েছে। এখনই সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি উপস্থিত থাকছেন ক্রিকেটাররা। এর ফলে তাঁদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে সম্পর্ক গড়ে তুলে পরে কাজে লাগাতে চাইবে ওরা।”

আরও পড়ুন: ধোনি আমার বদলে দলে চাইত রায়নাকে, বিস্ফোরক মন্তব্য যুবরাজের​

আরও পড়ুন: আত্মজীবনীতে কটাক্ষ করলেন আফ্রিদি, পাল্টা আক্রমণ গম্ভীরের​

বিশ্ব জুড়ে ক্রিকেটীয় কার্যকলাপ বন্ধ থাকলেও ম্যাচ-গড়াপেটার প্রস্তাব নাও কমতে পারে বলে আশঙ্কা করছেন মার্শাল। তাঁর মতে, “কোভিড-১৯ ছড়িয়ে পড়ার ফলে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট বিশ্ব জুড়ে বন্ধ। কিন্তু দুর্নীতিবাজরা সক্রিয়ই রয়েছে। আমরা তাই সমস্ত সদস্য, ক্রিকেটার ও বৃহত্তর নেটওয়ার্ককে এই ব্যাপারে সতর্ক করেছি। সবাই যাতে এই ধরনের প্রস্তাবের বিপদ সম্পর্কে সচেতন থাকেন, তা নিশ্চিত করতে চাইছি।”

এখন ক্রিকেট বন্ধ। ফলে আয়ের পথও বন্ধ। যে ক্রিকেটাররা বড় অঙ্কের টাকা পান না, তাঁরা এই সময় বিপদে পড়তে পারেন বলে মনে করা হচ্ছে। আর আর্থিক কারণেই তাঁরা গড়াপেটার সঙ্গে যুক্ত ব্যক্তিদের প্রস্তাবে সাড়া দিতে পারেন, এমন আশঙ্কাও রয়েছে। সেই কারণেই ক্রিকেটারদের সতর্ক করে দিয়েছে আইসিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE