Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

ভারত-পাক ম্যাচের মাঝখানে সৌরভকে রাগিয়ে দিয়েছিলেন কার্তিক, জানা গেল ১৫ বছর পর  

একটি টক শোয়ে সম্প্রতি উপস্থিত হয়েছিলেন কলকাতা নাইট রাইডার্স-এর অধিনায়ক কার্তিক ও মুম্বই ইন্ডিয়ান্স-এর ক্যাপ্টেন রোহিত শর্মাও।

সৌরভ ও কার্তিক। সম্প্রতি ফাঁস হল ১৫ বছর আগের ঘটনা। —ফাইল চিত্র।

সৌরভ ও কার্তিক। সম্প্রতি ফাঁস হল ১৫ বছর আগের ঘটনা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ২০:১০
Share: Save:

দীনেশ কার্তিকের জন্য ২০০৪ চ্যাম্পিয়ন্স ট্রফির ভারত-পাক হাইভোল্টেজ ম্যাচে মেজাজ হারিয়েছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। ১৫ বছর আগের সেই ঘটনা ফাঁস করেছেন স্বয়ং কার্তিক।

একটি টক শোয়ে সম্প্রতি উপস্থিত হয়েছিলেন কলকাতা নাইট রাইডার্স-এর অধিনায়ক কার্তিক ও মুম্বই ইন্ডিয়ান্স-এর ক্যাপ্টেন রোহিত শর্মাও। ‘হিটম্যান’-এর প্ররোচনাতেই কার্তিকের কাছে সেই টক শোয়ের সঞ্চালক জানতে চান, ‘‘দাদা কেন রেগে গিয়েছিলেন সেদিন?’’

কার্তিক ফিরে যান ২০০৪ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ভারত-পাক ম্যাচে। ‘দাদা’র রাগের আসল কারণ জানান। সৌরভের হাতে তখন দেশের নেতৃত্বের ব্যাটন। ভারত-পাক ম্যাচ মানেই উত্তেজনার চাপা স্রোত। ১৫ বছর আগের সেপ্টেম্বরে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির সেই ম্যাচে ভারতের টপ অর্ডার চূড়ান্ত ব্যর্থ হয়। রাহুল দ্রাবিড় (৬৭) সর্বোচ্চ রান করেছিলেন।

আরও পড়ুন: পিয়ারলেসকে হারিয়ে শীর্ষে মহমেডান স্পোর্টিং, লিগের দৌড়ে সুবিধা পেয়ে গেল ইস্টবেঙ্গল

আরও পড়ুন: ধারেকাছে নেই ধোনি-সঙ্গাকারা! এশিয়ার সফলতম উইকেটকিপার ব্যাটসম্যান কে জানেন?

প্রথম একাদশে ছিলেন না কার্তিক। প্রতিবার উইকেট পতনের সময়ে মাঠে জল নিয়ে যাওয়াই ছিল কার্তিকের কাজ। এরকমই একবার ড্রেসিং রুম থেকে মাঠে জল নিয়ে যাওয়ার সময়ে হোঁচট খেয়ে সৌরভের গায়ের উপরে পড়ে যান কার্তিক। তাঁর ধাক্কায় ভারসাম্য হারিয়ে ফেলে সৌরভ পিছিয়ে যান বেশ কয়েক পা। সেই প্রসঙ্গ উত্থাপ্পন করে কার্তিক বলেন, ‘‘দাদা, আমার উদ্দেশে চিৎকার করে বলে ওঠে, এটা কে রে? এই ধরনের লোককে কোথা থেকে আনা হয়?’’

এই টক শো দেখার পরে যুবরাজ সিংহ টুইট করে কার্তিকের বক্তব্য সংশোধন করে দেন। সে দিন খাতা না খুলেই ফিরে যেতে হয়েছিল যুবিকে। তিনি টুইটে লেখেন, ‘ভারত-পাক টেনশনের ম্যাচের মাঝখানে দাদা সে দিন যা বলেছিল— কৌন হ্যায় রে ইয়ে পাগল! কোথা থেকে এদের ধরে আনা হয়?’ সে দিন পাকিস্তানের কাছে হার মানতে হয়েছিল ভারতকে। প্রথমে ব্যাট করে ভারতের ইনিংস শেষ হয়ে যায় ২০০ রানে। চার বল বাকি থাকতে পাকিস্তান ম্যাচ জিতে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE