Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Dingko Singh

করোনায় আক্রান্ত ডিঙ্কো

ডিঙ্কোর সোনাই মণিপুরে বক্সিংয়ের জোয়ার এনেছিল।

উদ্বেগ: ক্যানসারের  চিকিৎসা করাতে গিয়ে ডিঙ্কোর করোনা। টুইটার

উদ্বেগ: ক্যানসারের চিকিৎসা করাতে গিয়ে ডিঙ্কোর করোনা। টুইটার

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ০১ জুন ২০২০ ০৫:৪২
Share: Save:

ক্যানসারের চিকিৎসা করাতে দিল্লি গিয়েছিলেন ১৯৯৮ সালে এশিয়ান গেমসে সোনাজয়ী বক্সার ডিঙ্কো সিংহ। সেখান থেকে ইম্ফলে ফেরার পরে দেখা গেল তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

ডিঙ্কোর সোনাই মণিপুরে বক্সিংয়ের জোয়ার এনেছিল। ৬ বারের বিশ্বচ্যাম্পিয়ন ও অলিম্পিক্স পদকজয়ী মেরি কম থেকে শুরু করে মণিপুরের আরও অনেক পদকজয়ী ও উঠতি বক্সারের প্রেরণা অর্জুন ও পদ্মশ্রী পুরস্কার জয়ী ডিঙ্কো। যকৃতের ক্যানসারের সঙ্গে লড়াই করা ডিঙ্কো লকডাউনের জন্য চিকিৎসা করাতে দিল্লি যেতে পারছিলেন না। দিল্লি যাওয়ার একাধিক টিকিট কাটলেও সব বাতিল হয়। এর পরে ভারতীয় বক্সিং ফেডারেশনের সভাপতি অজয় সিংহের সাহায্যে ২৫ এপ্রিল সস্ত্রীক ডিঙ্কো ইম্ফল থেকে দিল্লি যান এয়ার অ্যাম্বুলেন্সে। ৪১ বছর বয়সি ডিঙ্কো দিল্লিতে চিকিৎসা করানোর পরে সড়কপথে ইম্ফলে ফেরেন। দিল্লি থেকে রওনা হওয়ার সময় তাঁর করোনা ধরা পড়েনি। কিন্তু ইম্ফলে আসা যাত্রীদের নিয়মমাফিক পরীক্ষার পরে জানা যায়, ডিঙ্কো করোনায় আক্রান্ত। ডিঙ্কোর চিকিৎসার ব্যবস্থা করার জন্য রাজ্য সরকারকে অনুরোধ করেছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু ও সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। ডিঙ্কোর স্ত্রীকে নিভৃতবাসে রাখা হয়েছে। প্রসঙ্গত, মণিপুরে এই মুহূর্তে করোনায় আক্রান্তর সংখ্যা ৭১ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dingko Singh Boxing Bangkok
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE