Advertisement
০৪ মে ২০২৪

শর্ত না মানায় জরিমানা ইস্টবেঙ্গলের

ফেডারেশন সূত্রে জানা গিয়েছে, লাইসেন্সিংয়ের দু’টি ধারা পূরণ না হওয়ায় এই জরিমানা করা হয়েছে ইস্টবেঙ্গলকে।

সাত দিনের মধ্যে যে জরিমানার টাকা দিতে হবে ক্লাবকে। —ফাইল চিত্র।

সাত দিনের মধ্যে যে জরিমানার টাকা দিতে হবে ক্লাবকে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৮ ০৬:০০
Share: Save:

আই লিগের প্রথম ম্যাচ জিতলেও ফেডারেশনের ক্লাব লাইসেন্সিংয়ের গেরোয় আটকাল ইস্টবেঙ্গল। তাই দু’লক্ষ টাকা জরিমানা দিতে হচ্ছে লাল-হলুদ শিবিরকে। শনিবারই এ ব্যাপারে ফেডারেশন চিঠি দিয়েছে ইস্টবেঙ্গলকে। সাত দিনের মধ্যে যে জরিমানার টাকা দিতে হবে ক্লাবকে।

ফেডারেশন সূত্রে জানা গিয়েছে, লাইসেন্সিংয়ের দু’টি ধারা পূরণ না হওয়ায় এই জরিমানা করা হয়েছে ইস্টবেঙ্গলকে। আই লিগের সিইও সুনন্দ ধরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বললেন, ‘‘ইস্টবেঙ্গলের মতো আই লিগের বেশ কিছু ক্লাবই লাইসেন্সিংয়ের সব ধারা পূরণ করতে পারেনি। ফেডারেশন এ ব্যাপারে সমাধানের জন্য তাদের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিয়েছে।’’

গত কয়েক বছর ধরে লাইসেন্সিং শর্ত পূরণের জন্য ইস্টবেঙ্গলে ক্লাব কর্তারাই উদ্যোগ নিতেন। কিন্তু এ বার বিষয়টি দেখেছিলেন ক্লাবের বিনিয়োগকারী সংস্থা। প্রশ্ন উঠছে, কেন তা হলে এ বারও এই ব্যাপারটা কর্তারা উদ্যোগ নিয়ে দেখেননি। ইস্টবেঙ্গলের তরফে ক্লাবের সিইও বললেন, ‘‘সব জেনেছি। বিনিয়োগকারী সংস্থার কিছু করার নেই। আগের স্পনসরের বিষয় এটি। চিঠি পেলে মন্তব্য করা যাবে।’’

আরও পড়ুন: বঙ্গ-জামাইয়ের জন্য রাতের ঘুম নষ্ট করতে নারাজ এটিকে

আরও পড়ুন: সনির মুখে এখন এনরিকের প্রশংসা

ক্লাবের অন্যতম শীর্ষ কর্তা যদিও শাক দিয়ে মাছ ঢাকার মতো বলছেন, ‘‘সদ্য বিনিয়োগকারী সংস্থা ক্লাবের সঙ্গে যুক্ত হয়েছে। ভুলভ্রান্তি হতে পারে। আস্তে আস্তে সব ঠিক হয়ে যাবে।’’ এ দিকে, আই লিগের দ্বিতীয় ম্যাচ খেলতে এই মুহূর্তে শিলংয়ে ইস্টবেঙ্গল। এ দিন সকালে স্টেডিয়ামের কৃত্রিম মাঠেই দু’ঘণ্টা অনুশীলন করেন এনরিকে এসকুয়েদারা। কোচ আলেসান্দ্রো জোর দিয়েছেন বল দখলে রাখা ও প্রতি-আক্রমণে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE