Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

‘সৌরভ-গ্রেম স্মিথ বোর্ড প্রধান, আর আমায় ব্যবহারই করছে না পাকিস্তান বোর্ড’

আগেও বহু বার পাক ক্রিকেট প্রশাসনে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন শোয়েব। কিন্তু তাঁর আবেদনে কর্ণপাত করেননি কেউ।

সৌরভের মতোই দেশের ক্রিকেট প্রশাসনে আসতে চান শোয়েব। —ফাইল চিত্র।

সৌরভের মতোই দেশের ক্রিকেট প্রশাসনে আসতে চান শোয়েব। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
রাওয়ালপিন্ডি শেষ আপডেট: ১৮ মার্চ ২০২০ ১৪:৩৬
Share: Save:

তাঁর সমসাময়িকদের অনেকেই সংশ্লিষ্ট দেশের ক্রিকেট প্রশাসনের সঙ্গে জড়িত। আর তিনি কোথাও নেই। কেবলমাত্র ইউটিউব চ্যানেলে ক্রিকেট বিশ্লেষণ করেন। আর টেলিভিশনের পর্দায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার হতাশা গোপন করতে না পেরে এক টেলিভিশন শোয়ে বলছেন, ‘‘সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই প্রেসিডেন্ট। রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি চলছে। গ্রেম স্মিথ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান। মার্ক বাউচার হেড কোচ। আর পাকিস্তানে উল্টো ছবি। আমাকে ব্যবহারই করা হচ্ছে না। টিভি শোয়ে বসা আমার কাজ নয়। আমায় ক্রিকেট প্রশাসনে আনা হোক।’’

আগেও বহু বার তিনি পাক ক্রিকেট প্রশাসনে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু তাঁর আবেদনে কর্ণপাত করেননি কেউ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কার্যবিধিকে দুষে শোয়েব বলেছেন, ‘‘আমাদের দেশের এলিট ক্লাস চায় তাদের নিয়ন্ত্রণে থাকুক সাধারণ মানুষ। তা হলে, তাঁরা শাসন করতে পারবে। এলিট ক্লাস চায় অনুগত চেয়ারম্যান। তাদের কথা শুনবে এমন কাউকে নেতৃত্বে দেখতে চায়।’’

আরও পড়ুন: ‘ধোনি ঠিক কার জায়গায় খেলবে?’ এমএসডি-র দলে ফেরা নিয়ে প্রশ্ন তুলে দিলেন সহবাগ

প্রাক্তন ক্রিকেটারদের প্রশাসনে এনে সাফল্য পাচ্ছে ভারত। অন্য দিকে প্রাক্তন ক্রিকেটারদের দূরে ঠেলে দিয়ে পাকিস্তান ক্রিকেট পিছিয়ে পড়ছে। পাক-ক্রিকেটের সুদিন ফেরাতে হলে ভারতের মডেল অনুসরণ করার পরামর্স দিচ্ছেন শোয়েব।

আরও পড়ুন: করোনা আতঙ্কে স্থগিত আইপিএল কি জুলাই থেকে সেপ্টেম্বর?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PCB Shoaib Akhtar Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE