• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

র‌্যামোস চান ফিরতে, পিকে খুব ইচ্ছুক নন

Gerard Pique
কসরত: বার্সেলোনার অনুশীলনে জেরার পিকে। চলছে প্রস্তুতি। বার্সার টুইটার

করোনাভাইরাস অতিমারির কঠিন সময়ে ফুটবলকেই হাতিয়ার হিসেবে বেছে নিচ্ছেন রিয়াল মাদ্রিদের সের্খিয়ো র‌্যামোস। অন্য দিকে, জুনের মাঝামাঝি লা লিগা শুরুর প্রস্তাবে খুব একটা সায় নেই তাঁর প্রতিদ্বন্দ্বী দল বার্সেলোনার ডিফেন্ডার জেরার পিকের।  

দু’মাস পরে ট্রেনিংয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। আর র‌্যামোস বলে দিচ্ছেন, এই কঠিন সময় থেকে সকলকে মুক্তি দিতে পারে ফুটবলই। তাই যত তাড়াতাড়ি সম্ভব, মাঠে ফিরতে হবে তাঁদের। রবিবারই লা লিগার দুই ডিভিশনে খেলা পাঁচ ফুটবলারের শরীরে নতুন করে করোনাভাইরাস ধরা পড়েছে। যা ফের প্রশ্ন তুলে দিয়েছে খেলা শুরু করা নিয়ে। র‌্যামোস যদিও বলেছেন, “করোনা অতিমারির এই আতঙ্ক থেকে মানুষকে মুক্তি দিতে তাঁদের দৃষ্টিকে অন্য দিকে ঘুরিয়ে দেওয়া প্রয়োজন। আমি মনে করি, ফুটবল তা পারে। দেশের ভেঙে পড়া অর্থনীতিও চাঙ্গা হয়ে উঠবে ফুটবল ফিরে এলে। বুন্দেশলিগা শুরু করার সিদ্ধান্ত নিয়ে জার্মান ফুটবল সংস্থা যে দিশা দেখিয়েছে, তাকে অনুসরণ করতে হবে আমাদেরও।” কোচ জ়িনেদিন জ়িদানকে খুবই সক্রিয় ভূমিকায় দেখা যায় অনুশীলনে। তবে তিনি খেলোয়াড়দের থেকে নিরাপদ দূরত্বে দাঁড়িয়েই নির্দেশ দিচ্ছিলেন। 

আগেই অনুশীলন শুরু করে দিয়েছে বার্সেলোনা। সোমবার খুয়ান গাম্পার ট্রেনিং সেন্টারেও ট্রেনিং চলে। জেরার পিকে সেই ট্রেনিংকে ‘কচ্ছপের গতি’ আখ্যা দেন। সোজাসাপ্টা ভঙ্গিতে তিনি বলেও দিয়েছেন, এই সময়ে শাকিরা এবং সন্তানদের থেকে দূরে থাকা নিয়ে মোটেও স্বস্তিতে নেই। ‘‘এখন পরিবারকে ছেড়ে ট্রেনিং করতে না হলেই আমরা খুশি হব।’’ তবে যোগ করছেন, ‘‘লা লিগা আয়োজকদের দিকটাও দেখতে হবে। ওরা লিগটা শেষ করতে চান।’’ এই মুহূর্তে লা লিগা টেবলে শীর্ষে মেসিদের বার্সেলোনাই। তবে পিকে বলছেন, ‘‘লিগ শেষ না করে ও ভাবে জিততে ভাল লাগবে না।’’  

লা লিগা কমিটির চেয়ারম্যান হাভিয়ের তেবাস জানিয়ে দিয়েছেন, আগামী মাস থেকেই শুরু হবে লিগ। বলেছেন, “আমাদের ইচ্ছা ১২ জুন থেকে লা লিগা শুরু করার। তবে খুবই সতর্ক থাকতে হবে।” যোগ করেছেন, প্রত্যেক ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে ফুটবলারদের করোনা পরীক্ষা করা হবে। যাতে লিগ চালু হলে সংক্রমণের ভয় না থাকে। করোনা আক্রান্ত দেশগুলির মধ্যে স্পেন খুবই উপরের দিকে রয়েছে। ১১ মে পর্যন্ত সেখানে ২৬,৬২১ জনের মৃত্যু হয়েছে এবং ২,৬৪,৬৬৩ জন আক্রান্ত হয়েছেন। 

আরও পড়ুন: বোলার তাঁকে ভাল বল করলে গালাগাল করেন বিরাট!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন