Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hardik Pandya

হার্দিক এখন ঘর থেকেই বের হচ্ছেন না, ধরছেন না ফোনও

বাড়ির কেউ হার্দিকের সামনে বিতর্কিত কোনও প্রসঙ্গ তুলছেন না। হার্দিক নিজেও থাকছেন চুপচাপ। বাইরের জগতের সঙ্গে কমিয়ে দিয়েছেন যোগাযোগ। এমনকী, মকর সংক্রান্তির দিনে বাড়িতে থেকেও ওড়াননি ঘুড়ি।

বাড়িতে একদম চুপচাপ সময় কাটাচ্ছেন হার্দিক। ছবি টুইটারের সৌজন্যে।

বাড়িতে একদম চুপচাপ সময় কাটাচ্ছেন হার্দিক। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
সুরাত শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৯ ১৫:৪৫
Share: Save:

ঘর থেকে বের হচ্ছেন না। পা রাখছেন না বাড়ির বাইরে। ধরছেন না ফোনও। অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে আসা হার্দিক পান্ড্যর এ ভাবেই কাটছে দিন। মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েছেন জাতীয় দলের অলরাউন্ডার।

কফি উইথ কর্ণ’ অনুষ্ঠানে আপত্তিকর মন্তব্যের জন্য অস্ট্রেলিয়া থেকে ফেরত পাঠানো হয়েছে হার্দিককে। ওই অনুষ্ঠানে যাওয়া আর এক ক্রিকেটার লোকেশ রাহুলের ক্ষেত্রেও এমনই ঘটেছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে দু’জনের বক্তব্য নিয়ে চলছে তদন্ত। ফোনে দু’জনের সঙ্গেই কথা বলেছেন বোর্ডের সিইও রাহুল জোহরি। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত দু’জনেই থাকছেন নির্বাসিত। তদন্ত শেষের পর চলবে শাস্তির প্রক্রিয়া। দুই ক্রিকেটারই অবশ্য মহিলাদের প্রতি অসম্মানজনক মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন বোর্ডের কাছে। তবে তাঁদের কেরিয়ারের ভবিষ্যৎ কী হবে, তা নিয়ে ধোঁয়াশা থাকছেই।

অস্ট্রেলিয়া থেকে ফিরে এখন বাড়িতেই সময় কাটাচ্ছেন হার্দিক। কী করছেন তিনি বাড়িতে? বাবা হিমাংশু বলেছেন, “মঙ্গলবারের ওয়ানডে ম্যাচ ও দেখেছে। তবে অস্ট্রেলিয়া থেকে ফেরার পর একবারও বাড়ির বাইরে পা রাখেনি। ফোনও ধরছে না। শুধু বিশ্রাম নিচ্ছে।” বোঝাই যাচ্ছে, সাম্প্রতিক পরিস্থিতি প্রভাব ফেলেছে হার্দিকের জীবনে। মানসিক ভাবে তাঁকে ফেলেছে চাপে।

আরও পড়ুন: হার্দিক পাণ্ড্য কে কতটা চেনেন?​

আরও পড়ুন: সর্বকনিষ্ঠ পর্বতারোহী হিসেবে সাত শৃঙ্গ ও সাত আগ্নেয়গিরি জয় বাঙালির, বিশ্বরেকর্ড সত্যরূপের

গুজরাতে মকর সংক্রান্তি খুব বড় উৎসব। এদিন ঘুড়ি উড়িয়ে তা পালন করা হয়। গত কয়েক বছরে যদিও ঘুড়ি ওড়ানোর প্রশ্নই ছিল না। ক্রিকেট খেলার কারণে শহরেই ছিলেন না হার্দিক। এ বার বাড়িতে থেকেও অবশ্য ঘুড়ি ওড়াননি তিনি। ২৫ বছর বয়সী চুপচাপ কাটিয়েছেন মকর সংক্রান্তির দিন। তাঁর বাবা বলেছেন, “গুজরাতে এটা বড় উৎসব, ছুটির দিনও। কিন্তু হার্দিক ঘুড়ি ওড়াল না। অথচ, ও ঘুড়ি ওড়াতে ভালবাসে। তবে গত কয়েক বছর এত ঠাসা ক্রিকেটীয় সূচি ছিল যে ও এই সময়ে বাড়িতে ছিলই না। এ বার ও ঘুড়ি ওড়ানোর সুযোগ পেয়েছিল। কিন্তু পরিস্থিতি প্রতিকূল হওয়ায় একেবারেই উৎসব পালন করার মেজাজে ছিল না।”

বাড়ির কেউ হার্দিকের সামনে বিতর্কিত কোনও প্রসঙ্গ তুলছেন না। বাবার কথায়, “ও নির্বাসন নিয়ে খুব হতাশ। টিভি শোয়ে ও যা বলেছে, তা নিয়ে আফশোস করছে। ভবিষ্যতে আর এই ধরনের ভুল যাতে না হয়, সেই ব্যাপারে ও সতর্ক থাকছে। আর আমরা এই ব্যাপারে ওর সঙ্গে কোনও আলোচনা করছি না। এমনকী ওর বড় ভাই ক্রুনাল পর্যন্ত ওই এপিসোড নিয়ে কোনও কথা বলেনি হার্দিকের সঙ্গে। আমরা এখন বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE