• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বর্তমান টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে ধোনির সময়কে এগিয়ে রাখছেন বীরু

Viru and Dhoni
বীরুর মতে, ক্রিকেটারদের পাশে থাকত ধোনি।

ব্যাটিং অর্ডারে বারবার পরিবর্তন পছন্দ নয় ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সহবাগের। তাঁর মতে, ব্যাটিং অর্ডারে ক্রমাগত পরিবর্তন করা হলে থিতু হতে পারেন না সংশ্লিষ্ট ব্যাটসম্যান। দলকেও ভুগতে হয় সেই কারণেই। 

অজিদের বিরুদ্ধে সদ্যসমাপ্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভিন্ন ভিন্ন ব্যাটিং পজিশনে ব্যাট করতে নামতে হয়েছে রাহুলকে। সেই কারণেই বর্তমান টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছেন সহবাগ। মহেন্দ্র সিংহ ধোনি জমানার প্রসঙ্গ টেনে সহবাগ বলছেন, ‘‘পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে চার বার যদি ব্যর্থ হয় লোকেশ রাহুল, তা হলে বর্তমান টিম ম্যানেজমেন্ট ওর ব্যাটিং পজিশন বদলে দেবে। ধোনির সময়ে এরকম হত না। ধোনিকে কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছিল। তাই প্রতিটি ক্রিকেটারকে যে পজিশনের জন্য ভাবা হত, তার জায়গা বদল করা হত না। সেই ক্রিকেটারকে ওই একই পজিশনে খেলিয়ে যাওয়া হত।’’ বীরুর মতে, মিডল অর্ডারে ক্রমশ অদলবদল করার ফল বিশ্বকাপে ভুগতে হয়েছিল কোহালিদের। ভারতের টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে সহবাগ এগিয়ে রাখছেন ধোনির সময়কে। 

আরও পড়ুন: ‘যত সমালোচনা হোক না কেন, কথা বলবে আমার ব্যাটই’

সহবাগ বলছেন, ‘‘ধোনি প্রতিভা চিনতে পারত। ভারতীয় ক্রিকেটকে যারা এগিয়ে নিয়ে যেতে পারবে তাদের খুঁজে বের করত। প্লেয়ারদের যদি সময় দেওয়া না হয়, তা হলে ওরা শিখবে কী করে? ভবিষ্যতে বড় প্লেয়ারই বা হয়ে উঠবে কী ভাবে?’’ সহবাগ নিজেও একসময়ে মিডল অর্ডারে খেলতেন। পরে তাঁকেই ওপেন করতে পাঠানো হয়। বাকিটা তো আজ ইতিহাস।

আরও পড়ুন: মনোজের শাসনের পরে ৭ পয়েন্টের স্বপ্ন গতির আগুনে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন