• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অধিনায়ক বিরাট কতটা আলাদা অধিনায়ক রোহিতের থেকে, ব্যাখ্যা করলেন ধওয়ন

Virat Kohli,Rohit Sharma
কে ভাল অধিনায়ক, বিরাট কোহালি নাকি রোহিত শর্মা?

বিরাট কোহালিরোহিত শর্মা। ৫০ ওভারের ফরম্যাটে এই দুই অধিনায়ককেই দেখা গিয়েছে জাতীয় দলের নেতৃত্বে। এমনিতে অধিনায়ক থাকেন বিরাটই। কিন্তু তিনি বিশ্রাম নিলে নেতৃত্বের দায়িত্ব থাকে রোহিতের উপর।

সদ্য বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ প্রথমে পিছিয়ে পড়েও ২-১ জিতেছেন রোহিত। যা অধিনায়ক হিসেবে তাঁর দক্ষতা ফের মেলে ধরেছে। রোহিত ও বিরাট, দুই অধিনায়কের নেতৃত্বেই খেলেছেন শিখর ধওয়ন। বাঁ-হাতি ওপেনার খুব কাছে থেকে দেখেছেন দুই অধিনায়ককে। দু’জনের নেতৃত্বের স্টাইল নিয়ে মুখ খুলেছেন তিনি।

ধওয়নের মতে, অধিনায়ক হিসেবে দু’জনেই আলাদা। মিল বিশেষ কিছু নেই। ভারতীয় ক্রিকেটের গব্বরের দাবি, “ওরা চরিত্রগত দিক দিয়ে অন্যরকম। বিভিন্ন রকম পরিস্থিতিতে ওদের পছন্দও তাই আলাদা রকমের হয়। যখন যেটা করা উচিত বলে মনে হয় ওদের, ওরা সেটাই করবে। তবে অবশ্যই একে অন্যের সঙ্গে আলোচনা করে। রোহিত নেতৃত্ব দিলে ও আমার সঙ্গে আলোচনা করে। আর বিরাট যখন নেতৃত্ব দেয় তখন রোহিতের সঙ্গে কথা বলে, আমার সঙ্গেও আলোচনা করে।”

আরও পড়ুন: পুরনো অভ্যাস! নেটে বোলিংয়ের ছবি পোস্ট করে ট্রোলড শাস্ত্রী​

আরও পড়ুন: মোমিনুল-মুশফিকুরের জুটি ভাঙলেন অশ্বিন, বোল্ড বাংলাদেশ অধিনায়ক

রোহিত-ধওয়ন ৫০ ওভারের ফরম্যাটে গত কয়েক বছর ধরে নিয়মিত ওপেন করছেন। আইসিসি প্রতিযোগিতায় দু’জনের রেকর্ডই অসাধারণ। এই জুটি এখন বিশ্বের সফলতম ওপেনিং জুটির অন্যতম। তবে এই মুহূর্তে টি-টোয়েন্টিতে তাঁর মন্থর ইনিংসের জন্য সমালোচিত হচ্ছেন ধওয়ন। বাংলাদেশের বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে তাঁর ব্যাটিং নিয়ে উঠেছে প্রশ্ন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন