Advertisement
২৭ এপ্রিল ২০২৪
ICC

পাঁচ দিন অন্তর করোনা পরীক্ষা

আইপিএল চলার সময় অংশগ্রহণকারী ক্রিকেটার, কোচ ও তাঁদের সহকারীদের প্রত্যেককে পাঁচ দিন অন্তর করোনার পরীক্ষা  হবে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২০ ০৬:৪০
Share: Save:

কোভিড অতিমারির মধ্যেই শুরু হওয়ার পথে আইপিএল। আর সেই প্রতিযোগিতাকে নিরাপদ রাখতে একাধিক কড়া নিয়ম জারি করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইপিএল চলার সময় অংশগ্রহণকারী ক্রিকেটার, কোচ ও তাঁদের সহকারীদের প্রত্যেককে পাঁচ দিন অন্তর করোনার পরীক্ষা হবে। এ ছাড়াও জৈব-সুরক্ষার নিয়ম যাঁরা লঙ্ঘন করবেন, তাঁদের সাত দিনের নিভৃতবাসে পাঠানো হবে।

জানা গিয়েছে, সংযুক্ত আরব আমিরশাহিতে অনুশীলনে নামার আগে প্রত্যেককে কম পক্ষে পাঁচ বার পরীক্ষা করা হবে। সংক্রমণ নেই তা নিশ্চিত হওয়ার পরেই অনুশীলনের অনুমতি মিলবে। বোর্ডের এক আধিকারিক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, সব ভারতীয় ক্রিকেটার ও কোচ বা তাঁর সহকারীদের দু’টি কোভিড-১৯ আরটি-পিসিআর পরীক্ষা করানো হবে চব্বিশ ঘণ্টার ব্যবধানে। তার এক সপ্তাহ পরেই শুরু হবে নিভৃতবাস পর্ব। যদি কোনও ব্যক্তি সংক্রমিত হন, তা হলে তাঁকেও নিভৃতবাসে থাকতে হবে। সুস্থ হওয়ার পরে তাঁকে আবার ২৪ ঘণ্টার মধ্যে দু’বার পরীক্ষা করানো হবে। নেগেটিভ হলে আমিরশাহিতে যাওয়ার অনুমতি পাবেন।

বোর্ডের সেই আধিকারিকের কথায়, ‍‘‍‘আমিরশাহিতে ফের এক সপ্তাহ নিভৃতবাস করতে হবে ক্রিকেটার, কোচ, কর্তা ও সহকারীদের। এই সময়ের মধ্যে তিন বার পরীক্ষা হবে তাঁদের। যদি তিন বারেই দেখা যায় তাঁরা সংক্রমণ-মুক্ত, তা হলে জৈব-সুরক্ষা পদ্ধতি মেনে মাঠে প্রবেশ ও অনুশীলনের অনুমতি দেওয়া হবে।’’ বিদেশিদের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Cricket Covid-19 IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE