Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BCCI

পারলে বিশ্বকাপ সরিয়ে নাও! কর ছাড় নিয়ে আইসিসিকে হুমকি বোর্ডের

আইসিসিকে জানিয়ে দেওয়া হয় যে তেমন হলে ভারত থেকে এই দুই প্রতিযোগিতা সরিয়ে নেওয়া যেতেই পারে। কারণ কর-সংক্রান্ত বিষয়ে সরকারের অনুমতি দরকার। বাইরের চাপ এখানে কোনও কাজ করবে না বলে জানিয়ে দেওয়া হয়।

বিসিসিআই। ছবি: পিটিআই।

বিসিসিআই। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৯ ১৫:২৬
Share: Save:

কর-ছাড়ের ব্যাপারে অনমনীয় মনোভাব দেখালে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ সরিয়ে নিতেই পারে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। কড়া সুরে জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। যা হুমকি হিসেবেই দেখছে ক্রিকেটমহল।

সম্প্রতি আইসিসির যে বৈঠক হয়ে গেল, সেখানেই এই প্রসঙ্গ ওঠে। ২০২১ সালের টি২০ বিশ্বকাপ ও ২০২৩ সালে একদিনের বিশ্বকাপ আযোজন করতে গেল করছাড় দিতে হবে বলে বিসিসিআইকে জানায় আইসিসি। বোর্ড যদি করছাড় না পায়, তবে করের দায় বোর্ডকেই নিতে হবে বলে জানায় আইসিসি।

খেলা নিয়ে কুইজ

আর আইসিসির এই মানসিকতা একেবারেই ভাল ভাবে নেয়নি বিসিসিআই। আইসিসিকে জানিয়ে দেওয়া হয় যে তেমন হলে ভারত থেকে এই দুই প্রতিযোগিতা সরিয়ে নেওয়া যেতেই পারে। কারণ কর-সংক্রান্ত বিষয়ে সরকারের অনুমতি দরকার। বাইরের চাপ এখানে কোনও কাজ করবে না বলে জানিয়ে দেওয়া হয়। এক বোর্ডকর্তা বলেছেন, “কর দপ্তর ও মন্ত্রক এই ব্যাপারে যে সিদ্ধান্ত নেবে আমরা তা মেনে নেব। বিশ্বকাপ আয়োজন করতে পারলে অবশ্যই খুশি হব। কিন্তু, আইসিসি যদি কড়া মনোভাব দেখায়, তবে সবকিছুর জন্যই প্রস্তুত থাকতে হবে। ভারত থেকে যদি আইসিসির প্রতিযোগিতা সরানো হয়, তবে বোর্ডও আয় বন্ধ করে দেবে আইসিসির। তখন দেখা যাবে কার বেশি ক্ষতি হচ্ছে।”

আরও পড়ুন: বিশ্বকাপের পরই অবসর, তবে টি-টোয়েন্টি খেলবেন ইমরান তাহির​

আরও পড়ুন: চাই ৩৩ রান, তা হলেই আরও এক মাইলস্টোনে পৌঁছবেন ধোনি​

আইসিসির কাজকর্ম যে বিসিসিআই ভাল ভাবে নিচ্ছে না তা স্পষ্ট করে দেওয়া হয়েছে। বলা হয়েছে, এমন ধরনের সিদ্ধান্ত নেওয়ার অধিকারই নেই এই কর্তাদের। বোর্ডের কেউ কেউ মনে করছেন আইসিসি এমন সুযোগ খুঁজছে যাতে ভারতের স্বার্থ ক্ষুণ্ণ হয়। ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে একরকম চুক্তি আর বোর্ডের সঙ্গে অন্যরকম চুক্তি রয়েছে আইসিসির, এটা নিয়েও রয়েছে অসন্তোষ।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket BCCI ICC World Cup Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE