Advertisement
২০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2019

বাদ শিখর, পন্থকে অতিরিক্ত চাপ না দেওয়ার পরামর্শ গম্ভীরের

প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরও শিখরের বাদ পড়ায় চিন্তিত।

শিখর ধওয়ন ছিটকে যাওয়ায় হতাশ গম্ভীর। ফাইল চিত্র।

শিখর ধওয়ন ছিটকে যাওয়ায় হতাশ গম্ভীর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০১৯ ১৭:১৭
Share: Save:

আইসিসির টুর্নামেন্ট মানেই যেন গব্বরের ডেরা। পরিসংখ্যান বলছে, আইসিসির শেষ পাঁচটি টুর্নামেন্টে (দু’দেশীয় টুর্নামেন্ট নয়) গব্বরই ছিলেন ভারতের সর্বোচ্চ রান সংগ্রহকারী। যার মধ্যে রয়েছে ২০১৩-র চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০১৫-র বিশ্বকাপ। সেই শিখর ধওয়ন চোট পেয়ে দল থেকে ছিটকে যাওয়ায় চিন্তার ভাঁজ পড়েছে সমর্থকদের মধ্যে। কে পূরণ করবেন শিখরের ফাঁকা জায়গা?

চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার সময়ে অজি পেসার প্যাট কামিন্সের বাউন্সার সজোরে আছড়ে পড়ে শিখরের হাতে। ম্যাচ শেষে জানা যায়, বাঁ হাতের বুড়ো আঙুলের হাড়ে চিড় ধরেছে শিখরের। টুর্নামেন্টে ফেরার অনেক চেষ্টা করেছিলেন গব্বর। কিন্তু বুধবারে জানানো হয়, চলতি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন তিনি। শিখরের বদলি হিসাবে দলে যোগ দিয়েছেন ঋষভ পন্থ।

আরও পড়ুন: বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি জয়ের রেকর্ড অস্ট্রেলিয়ার, ভারত কত নম্বরে জানেন?

শিখরের বিশ্বকাপ থেকে বাদ পড়ে যাওয়ার খবরে ভারতীয় সমর্থকরা মুষড়ে পড়েছেন। প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরও শিখরের বাদ পড়ায় চিন্তিত। যদিও তিনি শিখরকে মনে করিয়ে দিয়েছেন যে, বিশ্বকাপ থেকে বাদ পড়া মানেই শেষ নয়। তাঁর সামনে পড়ে আছে উজ্জ্বল ভবিষ্যৎ। তিনি বলেছেন, “শিখরের বাদ পড়া খুবই দুঃখজনক। যদিও এটাই শেষ নয়। শুভেচ্ছা জানাই পন্থকে। সবাইকে অনুরোধ, পন্থের ওপর অযথা চাপ সৃষ্টি করবেন না।”

গম্ভীরের মতে, পন্থকে নিজের মতো খেলতে দেওয়া উচিত। প্রথম পনেরোতে এলেও প্রথম একাদশে এখনই পন্থের পক্ষে আসা কঠিন বলেই মনে করা হচ্ছে। ওপেনার হিসেবে শিখরের বদলে রাহুল এবং মিডল অর্ডারে বিজয় শঙ্কর পাকিস্তানের বিরুদ্ধে সফল। তবে ভারতের আগামী দু’টি ম্যাচই তুলনামুলক ভাবে সহজ। ওই দুই ম্যাচ আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হওয়ার জন্য ঋষভ পন্থকে দেখে নিতেও পারেন বিরাটরা।

আরও পড়ুন: কোচের সব ‘ফাঁস’ করার হুমকি, ক্রিকেটারদের নিজেদের সমস্যা, পথ হারিয়েছে আফগান ক্রিকেট?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE