ইতিহাসে সর্বোচ্চ ভিউয়ারশিপ পেতে চলেছে আজকের ভারত-পাক ম্যাচ?
প্রথমত, রবিবার ছুটির দিন। দ্বিতীয়ত, ভারত-পাকিস্তান ম্যাচ আর তৃতীয়ত, বিশ্বকাপ। আজকের দিনে এর চেয়ে বড় ব্লকবাস্টার আর কী-ই বা হতে পারে?
Fans

শুধু দুই প্রতিবেশী দেশের মধ্যে প্রতিযোগিতাই নয়। ক্রিকেট ভক্তদের কাছে এর আবেগ অন্য। ছবি: রয়টার্স।

ম্যানচেস্টারে চলছে ভারত-পাক মহারণ। দুই প্রতিবেশী দেশের ম্যাচ মানে এক অন্য আবেগ। ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট বুকিং শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই সব টিকিট বিক্রি হয়ে যায়। এমনকি ৬০ হাজার টাকা মূল্যের টিকিটও বিক্রি হয়ে যায় চোখের নিমেষেই।

ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামের মোট আসন সংখ্যা মাত্র ১৯ হাজার। একটুর জন্য যাঁরা টিকিট পেলেন না, তাঁরা আঙুল তুলছেন এই আসন সংখ্যার দিকেই।

আরও পড়ুন: কুলদীপের বদলে খেলুক শামি, বলছেন ভারতের প্রাক্তন তারকা

পরিসংখ্যান বলছে, ভারত-পাকিস্তান এখনও পর্যন্ত বিশ্বকাপের ইতিহাসে মোট ছয় বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে এক বারও পাকিস্তান ভারতকে হারাতে পারেনি। তা হলে প্রশ্ন উঠছে এই ম্যাচ নিয়ে মানুষের মধ্যে এত উত্তেজনা কেন?

আসলে গত মিনি বিশ্বকাপ অর্থাৎ চ্যাম্পিয়ান্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী পাকিস্তান। সেই ঘটনারই পুনরাবৃত্তি করতে চাইবে তাঁরা। অন্য দিকে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ভুলে নিজেদের পূর্ণ শক্তি দিয়ে ঝাঁপিয়ে সেই হারের বদলা নিতে চাইবে ভারত।

আরও পড়ুন: মহারণ ভেস্তে দেবেন বরুণদেব? সব চোখ ম্যাঞ্চেস্টারের আকাশে

আর প্রধানত এই কারণেই ২০১৯ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচটি অন্য মাত্রা পেতে চলেছে বলেই মনে করছেবিশেষজ্ঞ মহল। অনেক বিশেষজ্ঞই আবার দাবি করছেন, সবচেয়ে বেশি ভিউয়ারশিপ পাবে ভারত বনাম পাকিস্তানের এই বিশ্বকাপ ম্যাচটি।

২০১১ বিশ্বকাপ সেমিফাইনালে ভারত-পাকিস্তান ম্যাচটির ভিউয়ারশিপ ছিল ৪৯ কোটি ৫০ লক্ষ। ২০১১ বিশ্বকাপ ফাইনালে ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচের ভিউয়ারশিপ ছিল ৫ কোটি ৫৮ লক্ষ। 

ম্যাচের
Live
স্কোর