সব থেকে কম রান করেছে ভারত। তাই ভারতকে নিয়ে ঠাট্টা করতে ছাড়লেন না নোবেল শান্তি পুরস্কার বিজয়িনী মালালা ইউসুফজাই।

বুধবার বিশ্বকাপ ক্রিকেট ২০১৯-এর উদ্বোধনের অঙ্গ হিসাবে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখানে অংশগ্রহণকারী ১০টি দেশের পক্ষ থেকেএকজন করে প্রাক্তন ক্রিকেটার ও একজন সেলিব্রিটিকে নিয়ে ২ জনের দল গঠন করা হয়। সেই দলের সামনে লক্ষ্য ছিল ৬০ সেকেন্ডে যত বেশি সম্ভব রান তোলা।

৬০ সেকেন্ডের এই চ্যালেঞ্জে ভারতের হয়ে অংশ নেন, প্রাক্তন অধিনায়ক অনিল কুম্বলে ও অভিনেতা ফারহান আখতার। তাঁরা ৬০ সেকেন্ডে ১৯ রান করেন।

এই প্রতিযোগিতায় পাকিস্তানের হয়ে অংশ নেন মালালা ও প্রাক্তন ক্রিকেটার আজহার আলি। তাঁরা ৩৮ রান করেন।

সব থেকে বেশি রান করেন প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসন ও রিয়ালিটি স্টার ক্রিস হগস। ইংল্যান্ডের হয়ে তাঁরা করেন ৭৪ রান। এছাড়াও অস্ট্রেলিয়া করে ৬৯ রান।দশটি দলের মধ্যে পাকিস্তান সপ্তম স্থান পেয়েছে।

আরও পড়ুন : বিশ্বকাপ শুরুর আগেই ধাক্কা পাক শিবিরে, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে অনিশ্চিত তারকা পেসার

আরও পড়ুন : ফের বিশ্বকে অবাক করে ড্রোন উড়িয়ে আকাশ আলোয় ভরাল চিন

খেলার শেষে অনুষ্ঠানের সঞ্চালক শিবানী দণ্ডেকারের প্রশ্নের উত্তরে মালালা বলেন, খারাপ নয়,পাকিস্তান মোটামুটি ভালই খেলেছে। আমরা সপ্তম হয়েছি। যাই হোক অন্তত ভারতের মতো সবার শেষেতো যাইনি।

মালালা মজা করে একথা বললেও, তাঁর এই মন্তব্য অনেকেই ভালভাবে নেননি। এই মন্তব্যকে ভারতের প্রতি বিদ্বেষ হিসেবেই দেখছেন অনেকে। এরপরই সমালোচনার মুখে পড়ে মালালা ফের বলেন, এই খেলা মানুষের মধ্যে মেলবন্ধন ও ক্রীড়া মানসিকতা তৈরি করে।

৬০ সেকেন্ডের চ্যালেঞ্জের পর, বিশ্বকাপ ট্রফিটি মঞ্চে বয়ে নিয়ে যান ২০১৫ সালের কাপ জয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক।