• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ-অভিষেক হতে পারে পন্থের

Rishabh Pant
অনুশীলনে ধনি ও পন্থ, ছবি সৌজেন্যে: এ পি

চোট আঘাত যেন পিছু ছাড়ছে না ‘টিম ইন্ডিয়া’কে! শিখর ধওয়ন ছিটকে গিয়েছেন বিশ্বকাপ থেকে। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন ভুবনেশ্বর কুমার। চোটের কবলে এ বার বিজয় শঙ্করও। অনুশীলনে যশপ্রীত বুমরার ইয়র্কার আছড়ে পড়ে শঙ্করের পায়ের পাতায়। টিম ম্যানেজমেন্টের তরফ থেকে অবশ্য জানানো হয়েছে, চোট গুরুতর নয়। শনিবার ভারতের সামনে আফগানিস্তান। তার আগে অবশ্য সময় রয়েছে। শঙ্করের চোট নতুন করে চিন্তা বাড়াল কোহালির।

আফগানদের বিরুদ্ধে বিশ্বকাপ-অভিষেক ঘটতে পারে ঋষভ পন্থের। ধওয়ন চোট পাওয়ার পরেই যুদ্ধকালীন তৎপরতায় উড়িয়ে আনা হয়েছিল বাঁ হাতি ব্যাটসম্যান-উইকেটকিপারকে। অভিজ্ঞ ধওয়নের কভার হিসেবে এসেছিলেন পন্থ। পাকিস্তান ম্যাচের আগে মহেন্দ্র সিংহ ধোনিদের সঙ্গে অনুশীলনও করেন পন্থ। ইংল্যান্ডের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিয়েছেন পন্থ। শঙ্কর যদি নামতে না পারেন সেক্ষেত্রে পন্থের খেলার সম্ভাবনা উজ্জ্বল।

আরও পড়ুন: টস জিতে ফিল্ডিং নেওয়া ভুল? তীব্র বিতর্কে শোয়েব-সহবাগ

এখনও পর্যন্ত বিশ্বকাপে অপরাজিত ভারত। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তানের মতো প্রতিপক্ষকে হেলায় উড়িয়ে দিয়েছে কোহালির দল। অন্য দিকে, আফগানিস্তান একদমই ছন্দে নেই। পাঁচটা ম্যাচ খেলে ফেলেছেন রশিদ খানরা। সবকটিতেই হেরেছেন তাঁরা। তবুও আফগানদের হালকা ভাবে নিচ্ছেন না ভারত অধিনায়ক।

আইসিসি-কে দেওয়া সাক্ষাৎকারে কোহালি বলেন, ‘‘বিশ্বকাপের মতো টুর্নামেন্টে ছন্দ পাওয়া কঠিন ব্যাপার। দল এখন দারুণ  ছন্দে রয়েছে। আমরা প্রতিটি ম্যাচই জিততে চাই।’’

ভারত অধিনায়ক আরও বলেন, ‘‘বিশ্বকাপে  কোনও ম্যাচই সহজ নয়। আমাদের পরিকল্পনাগুলো সফলভাবে প্রয়োগ করতে হবে।’’

লন্ডনে পা রেখেই টুর্নামেন্ট উপভোগ করার প্রতিজ্ঞা নিয়েছিলেন কোহালিরা। সাজঘরের পরিবেশ খোলামেলা থাকলে তার প্রভাব পড়ে খেলার মাঠে। শুটিংয়ের জন্য লন্ডনে পৌঁছেছেন অনুষ্কা শর্মা। তাঁর সঙ্গে দেখা করার জন্য জন্য লন্ডন উড়ে যান কোহালি। 

আরও পড়ুন: বাদ শিখর, পন্থকে অতিরিক্ত চাপ না দেওয়ার পরামর্শ গম্ভীরের

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন