• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সামনে শ্রীলঙ্কা, একাধিক রেকর্ডের সামনে রোহিত-কোহালি

Rohit
শ্রীলঙ্কা ম্যাচে অনেক রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন রোহিত শর্মা। ছবি- এএফপি

Advertisement

বিশ্বকাপে ইতিমধ্যেই চারটি শতরান করে কুমার সঙ্গকারার এক বিশ্বকাপে করা সেঞ্চুরির রেকর্ড ছুঁয়ে ফেলেছেন রোহিত শর্মা। আজ শ্রীলঙ্কা ম্যাচে নতুন কী কী রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন তিনি, দেখে নেওয়া যাক।

আজ ম্যাচে অনেক রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন রোহিত শর্মা। আজ ম্যাচে মাত্র ৫৬ রান করলেই তিনি চতুর্থ ব্যাটসম্যান হিসেবে একটি বিশ্বকাপে ৬০০ রানের নজির গড়বেন। আগের তিন জন হলেন- সচিন তেন্ডুলকর,ম্যাথু হেডেন ও শাকিব আল হাসান। এ ছাড়া আর একটি শতরান করলেই বিশ্বকাপে ৬টি সেঞ্চুরি করে তিনি ছুঁয়ে ফেলবেন সচিনকে।

একটি বিশ্বকাপে সর্বাধিক রানের অধিকারি সচিন। ২০০৩ সালে ৬৭৩ রান করে তিনি এখনও সেই রেকর্ড অক্ষত রেখেছেন। আর মাত্র ১৩০ রান করলেই সেই রেকর্ড ভেঙে দিতে পারবেন রোহিত। তিনি যে ফর্মে রয়েছেন এই আশা করাই যেতে পারে।

আরও পড়ুনসচিনের রেকর্ড ভাঙলেন, ছুঁলেন সঙ্গকারাকে, রেকর্ডের নাম শাকিব​ 

আরও পড়ুনবিশ্বকাপে ভারত বনাম শ্রীলঙ্কা

শুধুমাত্র রোহিত নয়, রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন স্বয়ং ভারতীয় অধিনায়ক বিরাটও। আর মাত্র ৫ রান করলেই তৃতীয় ভারতীয় হিসেবে বিশ্বকাপে ১০০০ রানের গণ্ডি টপকে যাবেন কোহালি। এর আগে এই রেকর্ড রয়েছে শুধুমাত্র সচিন ও সৌরভের। শুধুমাত্র তাই নয়, আর মাত্র ১২ রান করলেই বিশ্বকাপে তিনি দ্বিতীয় ভারতীয় সর্বাধিক রানের অধিকারী হবেন।

আজ শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারালেই গ্রুপে এক নম্বর হতে পারে ভারত। তবে সে ক্ষেত্রে অস্ট্রেলিয়াকে দক্ষিণ আফ্রিকার কাছে শেষ ম্যাচে হারতে হবে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন