Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ICC World Cup 2019

ভারত ভাল দল, কিন্তু ওদের হারানোর ক্ষমতা আমরা রাখি, বলছেন শাকিব

‘বাংলার বাঘ’দের পরের দুটো ম্যাচ ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে। এই দুটো ম্যাচ জিতে শেষ চারের পাসপোর্ট জোগা়ড় করতে চাইছেন শাকিবরা।

শাকিব ও মুশফিকুর। ভারত-ম্যাচের কথা ভাবতে শুরু করেছে বাংলাদেশ। ছবি: এএফপি।

শাকিব ও মুশফিকুর। ভারত-ম্যাচের কথা ভাবতে শুরু করেছে বাংলাদেশ। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
সাউদাম্পটন শেষ আপডেট: ২৫ জুন ২০১৯ ১৫:৫৬
Share: Save:

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপের শেষ চারে যাওয়ার আশা জিইয়ে রেখেছে বাংলাদেশ। ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে উঠে এসেছে মাশরাফি মোর্তাজার দল।

এক ম্যাচ কম খেলা ইংল্যান্ড ৮ পয়েন্ট নিয়ে চারে। বাংলাদেশের সেরা অলরাউন্ডার শাকিব আল হাসান মনে করেন, ইংল্যান্ডের থেকে তাঁদেরই বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার সুযোগ বেশি। কারণ ইংল্যান্ডকে বাকি তিনটি ম্যাচই জিততে হবে। অন্য দিকে, দুটো ম্যাচ জিতলেই বাংলাদেশ পৌঁছে যাবে সেমিফাইনালে। কাজটা কঠিন ঠিকই। কিন্তু ভাল খেললে কোনও কিছুই অসম্ভব নয়।

‘বাংলার বাঘ’দের পরের দুটো ম্যাচ ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে। এই দুটো ম্যাচ জিতে শেষ চারের পাসপোর্ট জোগা়ড় করতে চাইছেন শাকিবরা। সোমবার আফগানদের হারিয়ে সাংবাদিক বৈঠকে ‘টিম ইন্ডিয়া’কে প্রচ্ছন্ন হুমকি দিয়ে রেখেছেন তিনি।

সাম্প্রতিক কালে, ক্রিকেট মাঠে বাংলাদেশই ভারতকে বেশি বেগ দিয়েছে। নখ-দাঁত হারিয়ে ফেলা পাকিস্তান এখন আর ভারতের কঠিন প্রতিপক্ষ নয়। ২ জুলাইয়ের ভারত-বাংলাদেশ ম্যাচ প্রসঙ্গে শাকিব বলেন, ‘‘ভারত অন্যতম সেরা দল। ওরা খেতাব জেতার লক্ষ্য নিয়ে নামছে। আমরাও নিজেদের সেরাটা দেব।’’

আরও পড়ুন: সিদ্ধান্ত নিক ধোনি নিজে, দ্রুত দেখতে চাই ঋষভকেও

আরও পড়ুন: বিশ্বকাপের শেষ চারে যাবে কারা? দেখে নিন এই মুহূর্তে কার সুযোগ কেমন

বাংলাদেশ নিজেদের সেরাটা দিলে কী হয়, তা সবারই জানা। ২০০৭ সালের বিশ্বকাপ এখনও ভারত সমর্থকদের দুঃস্বপ্নে। সে বার হাবিবুল বাশারের দলের কাছে হেরেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত। সেই ম্যাচের কথা এখনও চর্চিত হয় ক্রিকেটমহলে। পড়শি দেশের সঙ্গে আসন্ন লড়াই প্রসঙ্গে শাকিব বলছেন, ‘‘ভারতীয় দলে বিশ্বমানের ক্রিকেটার রয়েছে। ম্যাচের দখল নিতে পারে ওরা। নিজেদের সেরাটা দিলে আমরাও ভারতকে হারাতে সক্ষম।’’

ভারত-বাংলাদেশ ম্যাচের বল গড়াতে এখনও এক সপ্তাহ বাকি। ধুন্ধুমার ম্যাচের পারদ চড়তে শুরু করে দিয়েছে এখন থেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE