Advertisement
২৪ এপ্রিল ২০২৪
ICC World Cup 2019

আফগান ম্যাচেই কি সচিন, লারার এই রেকর্ড টপকে যাবেন বিরাট?

আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২০ হাজার রানে পৌঁছতে আর মাত্র ১০৪ রান দরকার রান মেশিন কোহালির।

রেকর্ড গড়ার মুখে বিরাট। ছবি: এএফপি

রেকর্ড গড়ার মুখে বিরাট। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০১৯ ১৭:০০
Share: Save:

বিরাট ঝড়ে ভাঙতে চলেছে সচিন, লারার রেকর্ড। শনিবার আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে আবার রেকর্ড গড়ার দোরগোড়ায়ে ভারত অধিনায়ক বিরাট কোহালি। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২০ হাজার রানে পৌঁছতে আর মাত্র ১০৪ রান দরকার রান-মেশিন কোহালির। মোট ৪১৫টি ইনিংসে (১৩১টি টেস্ট, ২২২টি একদিনের ম্যাচ ও ৬২টি টি২০) কোহালির সংগ্রহ ১৯ হাজার ৮৯৬ রান। ২০ হাজারের ক্লাবে পৌঁছতে লিটল মাস্টার সময় নিয়েছিলেন ৪৫৩টি ইনিংস। তার পরেই রয়েছেন ক্রিকেটের রাজপুত্র ব্রায়ান লারা (৪৬৮টি ইনিংস)।

বিশ্বকাপে এখনও পর্যন্ত সেঞ্চুরি না পেলেও দু’টি অর্ধশতরান রয়েছে বিরাটের ঝুলিতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ১৮ রানে আউট হলেও, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮২ ও পাকিস্তানের বিরুদ্ধে ৭৭ রান করে প্রমাণ করে দেন, মেজাজেই আছেন কোহালি। ১৬ জুন পাকিস্তান ম্যাচে ওয়ান ডে ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানে পৌঁছনোর রেকর্ড গড়েন তিনি। তুলনামূলক ভাবে সহজ প্রতিপক্ষ আফগানিস্তানের বিরুদ্ধে তাঁর সেঞ্চুরির অপেক্ষায় ভারতীয় জনতা। রেকর্ড ভাঙাকে সহজ করে ফেলা কিং কোহালি কি পারবেন শতরানের সঙ্গে আবার একটি রেকর্ড নিজের নামে করে নিতে?

আরও পড়ুন: ফের এক সঙ্গে শোয়ে গেলেন হার্দিক-রাহুল! তারপর...

৪ ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে ভারত এখন লিগ টেবিলে ৪ নম্বরে। সামনে রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আয়োজক দেশ ইংল্যান্ড। যদিও এদের প্রত্যেকেই ভারতের থেকে বেশি ম্যাচ খেলেছে। বৃষ্টির জন্য এ বারের বিশ্বকাপের বেশ কিছু ম্যাচ ইতিমধ্যেই বাতিল হয়েছে। ওভার কমিয়ে খেলা হয়েছে বহু ম্যাচ। রেকর্ড ভাঙা গড়ার খেলায় চলতি বিশ্বকাপ নাম লিখিয়েছে সব থেকে বেশি ম্যাচ নষ্ট হওয়ার তালিকায়।

শনিবারের ম্যাচে বৃষ্টি চাইবেন না কোনও ভারতীয় সমর্থকই। এখনও অবধি একটিও ম্যাচ না জেতা আফগানিস্তানের বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার আশা ইতিমধ্যেই শেষ। এরকম ধুঁকতে থাকা একটি টিমের বিরুদ্ধে রান রেট বাড়িয়ে নিতে চাইবে টগবগে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE