• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অস্ট্রেলিয়া সফরে দিন-রাতের টেস্ট খেলবেন কোহালিরা, বললেন সৌরভ

Day-Night Tests
ভারতের অস্ট্রেলিয়া সফরেও এমন ছবি দেখা যাবে? ছবি টুইটার থেকে নেওয়া।

বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে ভারতের দিন-রাতের টেস্ট প্রায় নিশ্চিত। জানিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায়। তিনি বলেছেন, "হ্যাঁ, ভারত অস্ট্রেলিয়ায় দিন-রাতের টেস্ট খেলবে। এই বিষয়ে বোর্ডের তরফে পরে সরকারি ভাবে ঘোষণা করা হবে।"

বোর্ড সূত্রে জানা গিয়েছে, শুধু অস্ট্রেলিয়া সফরেই নয়, পরের মরসুমে ঘরের মাঠেও দিন-রাতের টেস্ট খেলবে ভারত। আর সেক্ষেত্রে বিপক্ষে থাকবে ইংল্যান্ড। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট হবে দিন-রাতের। ফলে, আগামী শীতে কোহালিরা গোলাপি বলে দুটো দিন-রাতের টেস্ট খেলতে চলেছেন। যার একটি দেশে, অন্যটি অস্ট্রেলিয়ায়। যা আভাস মিলছে, তাতে ভারত বনাম অস্ট্রেলিয়ার গোলাপি বলে দিন-রাতের টেস্ট সম্ভবত অ্যাডিলেডে বা পারথে হবে।

আরও পড়ুন: উল্টে গিয়েছে চোখ, বেরিয়ে এসেছে জিভ! এ কেমন ছবি পোস্ট করলেন বিরাট কোহালি!

আরও পড়ুন: জন্মদিনে রানে ফিরে ময়াঙ্ক বললেন, ‘ওই বিশেষ ভুলটা শুধরে নিয়েছি’​

গত নভেম্বরে ভারতীয় দল ইডেনে প্রথম বার দিন-রাতের টেস্ট খেলেছে। সেই টেস্টে বাংলাদেশকে দাপটে হারিয়েছিল বিরাট কোহালির দল। তার পরই জল্পনা শুরু হয়েছিল যে অস্ট্রেলিয়া সফরে গিয়ে ভারত দিন-রাতের টেস্ট খেলবে কিনা। অধিনায়ক বিরাট কোহালি অবশ্য বলেছিলেন যে তাঁরা চ্যালেঞ্জের জন্য প্রস্তুত। তা সেই ম্যাচ গাব্বা বা পারথ, যে খানেই হোক না কেন।

তবে ২০১৮-১৯ মরসুমে ভারতের শেষ অস্ট্রেলিয়া সফরে দিন-রাতের টেস্ট খেলতে অস্বীকার করেছিলেন কোহালিরা। বলা হয়েছিল, দিন-রাতের ম্যাচ খেলার কোনও অভিজ্ঞতা দলের নেই। তাই ভারত খেলতে চাইছে না। বিশ্বজুড়ে টেস্টের আকর্ষণ কমার দিকে। এই কারণেই দিন-রাতের টেস্টকে দর্শকদের মাঠে টেনে আনার উপায় হিসেবে দেখছেন অনেকে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন