নিউজ়িল্যান্ডকে ৫-০ হারিয়ে অলিম্পিক্স টেস্ট ইভেন্টে চ্যাম্পিয়ন হল ভারত। টোকিয়োর ‘ওই’ হকি স্টেডিয়ামে বুধবার একই সঙ্গে প্রতিশোধও নিলেন মনদীপ সিংহেরা। কারণ রাউন্ড রবিন লিগে নিউজ়িল্যান্ডের কাছেই ১-২ গোলে হেরেছিল ভারত।

ভারতের হয়ে পাঁচটি গোল করলেন অধিনায়ক হরমনপ্রীত সিংহ (৭ মিনিট), সামশের সিং (১৮ মিনিট), নীলকান্ত শর্মা (২২ মিনিট), গুরসাহিবজিৎ সিংহ (২৬ মিনিট) ও মনদীপ সিংহ (২৭ মিনিট)। বুধবার অলিম্পিক্স টেস্ট ইভেন্টে চ্যাম্পিয়ন হলেন ভারতের মেয়েরাও। তাঁরা ২-১ গোলে হারালেন জাপানকে। ভারতের দুই গোলদাতা নভজ্যোৎ কৌর ও লালরেমসিয়ামি। জাপানের মিনামি শিমুজ়ু একটি গোল শোধ করেন।  

ম্যাচের পরে হরমনপ্রীত বলেন, ‘‘আজ খুবই ভাল খেলেছি আমরা। বলতে গেলে সব সুযোগ কাজে লাগিয়েছি। যা সচরাচর হয় না।’’ সঙ্গে যোগ করেন, ‘‘ভেবেছিলাম ফাইনালে লড়াইটা কঠিন হবে। তার উপর রাউন্ড রবিনে আমরা নিউজ়িল্যান্ডের কাছে হেরেছিলাম। অবশ্য ওই হারের পরেই অনুশীলনে বোঝার চেষ্টা করি কোথায় কোথায় আমাদের ভুল হচ্ছিল। মনে হয় সেটাই আজ কাজে লাগল।’’

ছেলেদের মতো মেয়েরাও বুধবার জাপানকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। ভারতীয় দলের হয়ে গোল করেছেন দারুণ ফর্মে থাকা নভজ্যোৎ কৌর ও লালরেমসিয়ামি।