• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নাগালদের দাপটে ভারত ২ পাকিস্তান ০

Davis Cup
ডেভিস কাপে ছ’বার ভারত মুখোমুখি হয়েছে পাকিস্তানের। তাতে ছ’বারই জিতেছে ভারত। ছবি: সংগৃহীত।

Advertisement

ডেভিস কাপে পাকিস্তানের বিরুদ্ধে ২-০ এগিয়ে যেতে শুক্রবার দুই ভারতীয় খেলো‌য়াড়দের সাকুল্যে লাগল ১০৬ মিনিট। 

কাজ়াখস্তানের নুর সুলতানে রামকুমার রমানাথন প্রথম ম্যাচে সহজ জয় পাওয়ার পরে দ্বিতীয় সিঙ্গলসে ভারতকে এগিয়ে দেন সুমিত নাগাল। ডেভিস কাপে ছ’বার ভারত মুখোমুখি হয়েছে পাকিস্তানের। তাতে ছ’বারই জিতেছে ভারত। সেই ধারা বজায় রাখতে আজ, শনিবার ডাবলস ম্যাচে নামবেন লিয়েন্ডার পেজ এবং জীবন নেদুনচেজিয়ান।

১৭ বছর বয়সি পাক খেলোয়াড় মহম্মদ শোয়েবকে প্রথম ম্যাচে ৪২ মিনিটে উড়িয়ে দেন রামকুমার। তাঁর পক্ষে ফল ৬-০, ৬-০। নাগাল এর পরে ডেভিস কাপে তাঁর প্রথম জয় পান দ্বিতীয় সিঙ্গলসে হুফাইজা মহম্মদ রহমানকে ৬-০, ৬-২ হারিয়ে। দুটো গেম হারিয়েও নাগালের ম্যাচ জিততে ৬৪ মিনিটের বেশি লাগেনি। ‘‘প্রতিটা পয়েন্টে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। প্রথম দিনই ২-০ এগিয়ে গিয়ে আমরা খুশি। আশা করছি শনিবার লিয়েন্ডার ও জীবন দুরন্ত খেলবে,’’ বলেন রামকুমার। সঙ্গে স্টেডিয়ামে উপস্থিত ভারতীয় সমর্থকদেরও ধন্যবাদ দেন তিনি। 

আরও পড়ুন: এ কেমন স্কুপ শট মারলেন নিউজিল্যান্ডের নিল ব্রুম, দেখুন ভিডিয়ো

প্রথম গেমে রামকুমারকে যেমন প্রায় কোনও প্রতিরোধের মুখে পড়তে হয়নি, দ্বিতীয় গেমে কিন্তু উঠতি পাক খেলোয়াড় হুফাইজা যতটা সম্ভব বাধা দেওয়ার চেষ্টা করে গিয়েছেন নাগালকে। প্রথম সেটে অবশ্য তিনি সুযোগ পাননি। দ্বিতীয় সেটের দ্বিতীয় গেমে দু’বার নাগালকে ডিউসে নিয়ে যেতে বাধ্য করে ক্রমাগত লম্বা র‌্যালিতে গিয়ে। এর পরে নিজের সার্ভিস ধরে রেখে পরের গেমও পান। নাগাল অবশ্য তাঁর দুরন্ত সার্ভিস ধরে রেখে অষ্টম গেমেই ম্যাচ দখল করে নেন। ‘‘শুরুটা ভালই করেছিলাম ম্যাচে। শেষটাও খারাপ হয়নি। আমরা আজ কোন ভাবেই হারতে চাইনি। আমাদের প্রতিপক্ষ জুনিয়র পর্যায়ের খেলোয়াড় হলেও যতটা সম্ভব লড়াই করেছে। আমার বিরুদ্ধে যে নেমেছিল, তাঁর প্রতিভা রয়েছে। তবে এখনও অনেক দূর যেতে হবে ওকে,’’ বলেন নাগাল। সঙ্গে যোগ করেন, ‘‘শনিবারও স্কোরলাইনে খুব একটা পার্থক্য হবে না।’’ লিয়েন্ডার ও জীবনের বিরুদ্ধে খেলবেন হুফাইজা ও শোয়েব জুটি। ভারতের নন প্লেয়িং ক্যাপ্টেন রোহিত রাজপাল বলেছেন, ‘‘ডাবলসে আমাদের খেলোয়াড়দের বিরুদ্ধে ওরা কী ভাবে লড়াই করে সেটাই দেখার।’’ 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন