Advertisement
০১ মে ২০২৪
India

৫-০ করার লক্ষ্য নিয়ে নামছেন কোহালিরা

এই মুহূর্তে সব চেয়ে বেশি আলোচনা হচ্ছে নিউজ়িল্যান্ডের সুপার ওভারের হার নিয়ে।

বিরাট কোহালি। —ছবি পিটিআই।

বিরাট কোহালি। —ছবি পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২০ ০৪:৩৭
Share: Save:

লক্ষ্যপূরণের দিকে এগোচ্ছেন বিরাট কোহালি।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ম্যাচ ও টি-টোয়েন্টি সিরিজ জেতার পরে কোহালি বলেছিলেন, ‘‘আমাদের লক্ষ্য থাকবে ৫-০ সিরিজ জয়।’’ অবিশ্বাস্য ভাবে পরপর দুটো ম্যাচ সুপার ওভারে জেতার পরে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ভারত এখন এগিয়ে ৪-০। আজ, রবিবার, মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের শেষ ম্যাচ। যে লড়াই জিতলে ৫-০ ফল হবে সিরিজের। তবে চতুর্থ ম্যাচে মন্থর ওভার রেটের জন্য জরিমানা করা হয়েছে কোহালির দলকে। আইসিসি জানিয়েছে, যে জন্য ক্রিকেটারদের ৪০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে। গত ছ’বছরের মধ্যে মন্থর ওভার রেটের জন্য এই প্রথম শাস্তি পেল ভারতীয় ক্রিকেট দল।

এই মুহূর্তে সব চেয়ে বেশি আলোচনা হচ্ছে নিউজ়িল্যান্ডের সুপার ওভারের হার নিয়ে। টানা ছ’টি সুপার ওভারের ম্যাচ হারল তারা। চতুর্থ ম্যাচে দলে তিনটি পরিবর্তন করেছিল ভারত। বাইরে ছিলেন রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা এবং মহম্মদ শামি। তাঁদের জায়গায় দলে এসেছিলেন সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর এবং নবদীপ সাইনি। এঁদের তিন জনকে সম্ভবত আর একটা সুযোগ দেওয়া হতে পারে। তবে কে এল রাহুলকে বিশ্রাম নিয়ে রোহিতকে ফেরানো হয় কি না, সেটাই দেখার।

আরও পড়ুন: বোতল রেখে ইয়র্কার-মহড়ার সুফল, বলছেন শার্দূলের গুরু

চতুর্থ ম্যাচে ছয় নম্বরে নেমে হাফসেঞ্চুরি করেছিলেন মণীশ পাণ্ডে। তা হলে কি তাঁকে এখন পাঁচ-ছ’নম্বরেই ভাবছে ভারতীয় দল পরিচালন সমিতি? ৩৬ বলে অপরাজিত ৫০ রান করা মণীশ বলেছেন, ‘‘সাধারণত আমি তিন কী চার নম্বরে ব্যাট করি। তাই ছ’নম্বরে নামার জন্য একটু আলাদা ধরনের মানসিক প্রস্তুতি নিতে হচ্ছে।’’

মণীশ এও বলেছেন, ‘‘এই দলে শুরুর দিকে ব্যাট করার সুযোগ কম। সেই মতো নিজেকে তৈরি রাখছি।’’

আজ, পঞ্চম টি-টোয়েন্টি: নিউজ়িল্যান্ড-ভারত। (স্টার স্পোর্ট ওয়ান, দুপুর ১২-৩০ থেকে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE