Advertisement
২০ এপ্রিল ২০২৪
Yuzvendra Chahal

আজ কি ‘চহাল টিভি’তে নিজেরই ইন্টারভিউ নেবেন ম্যাচের সেরা চহাল?

অ্যাডিলেডে চহালকে ইন্টারভিউ দেওয়ার ফাঁকে কোহালি বলেছিলেন যে সেঞ্চুরি না করলে বা পাঁচ উইকেট না নিলে ‘চহাল টিভি’তে আসার সুযোগ মিলবে না। তা শুক্রবার মেলবোর্নে পাঁচ নয়, ছয় উইকেট নিয়েছেন খোদ চহাল।

মেলবোর্নে ছয় উইকেট নিলেন চহাল। ছবি: এপি।

মেলবোর্নে ছয় উইকেট নিলেন চহাল। ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
মেলবোর্ন শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯ ১৩:২৫
Share: Save:

সিডনিতে প্রথম একদিনের ম্যাচের পর এসেছিলেন রোহিত শর্মা। অবশ্যই সেঞ্চুরি করে। অ্যাডিলেডে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচের পর এসেছিলেন বিরাট কোহালি। ম্যাচ-জেতানো সেঞ্চুরির পর। এ বার কি তবে ‘চহাল টিভি’তে নিজেকেই ইন্টারভিউ দেবেন যুজভেন্দ্র চহাল? আগ্রহ বাড়ছে ক্রিকেটমহলের মধ্যে।

অ্যাডিলেডে চহালকে ইন্টারভিউ দেওয়ার ফাঁকে কোহালি বলেছিলেন যে সেঞ্চুরি না করলে বা পাঁচ উইকেট না নিলে ‘চহাল টিভি’তে আসার সুযোগ মিলবে না। তা শুক্রবার মেলবোর্নে পাঁচ নয়, ছয় উইকেট নিয়েছেন খোদ চহাল। শন মার্শ ও উসমান খোয়াজা যখন তৃতীয় উইকেটে লম্বা জুটি গড়ছেন, তখনই কয়েক বলের মধ্যে দু’জনকে ফিরিয়ে দিয়েছিলেন তিনি। আর সেটাও প্রথম ওভারে। যা বদলে দিয়েছিল ম্যাচের গতিপথ। তারপর নিয়মিত উইকেট নিয়ে গিয়েছেন লেগস্পিনার।

ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলানো হয়নি তাঁকে। ‘চায়নাম্যান’ কুলদীপ যাদবের উপর আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। লেগস্পিনার তখন বাধ্য হয়ে ‘চহাল টিভি’ নিয়েই ছিলেন ব্যস্ত। শুক্রবার দলে ফিরেই করলেন বাজিমাত। শন মার্শ, উসমান খাওয়াজার পর দ্বিতীয় স্পেলে এসে ফেরালেন মার্কাস স্টোইনিস, ঝাই রিচার্ডসন, পিটার হ্যান্ডসকম্ব ও অ্যাডাম জাম্পাকে। পেলেন ম্যাচের সেরার সম্মানও।

আরও পড়ুন: লারাকে টপকাতে মেলবোর্নে কোহালির চাই ৬৭ রান

আরও পড়ুন: মেলবোর্নেও ভুবির শিকার ফিঞ্চ, সিরিজে এই নিয়ে টানা তিনবার​

১০ ওভারে ৪২ রানে ছয় উইকেট তাঁর কেরিয়ারের সেরা বোলিং। অস্ট্রেলিয়ায় এটা কোনও ভারতীয় স্পিনারের সেরা পারফরম্যান্স। এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে একদিনের ম্যাচে কোনও ভারতীয় বোলারের সেরা পারফরম্যান্সের রেকর্ড ছিল অজিত আগরকরের। ডানহাতি পেসারও ৪২ রানে ছয় উইকেট নিয়েছিলেন। আগরকরকে স্পর্শ করলেন চহাল।

একদিনের ক্রিকেটে চহালের সেরা বোলিং ছিল ২২ রানে পাঁচ উইকেট। এই প্রথমবার ছয় উইকেট নিলেন তিনি। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে একবার ছয় উইকেট নিয়েছিলেন তিনি। যা এসেছিল ২৫ রানের বিনিময়ে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE