Advertisement
১১ মে ২০২৪
cricket

ফের কামাল কুলদীপের, ৯০ রানে নিউজিল্যান্ডকে হারাল ভারত

মাউন্ট মাউনগানুইয়ের বে ওভাল স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহালি। নির্ধারিত ৫০ ওভারে টিম ইন্ডিয়া তুলেছিল ৩২৪ রান। জবাবে ২৩৪ রানে শেষ হল নিউজিল্যান্ড।

কুলদীপের স্পিনে ফের দিশেহারা কিউইরা। ছবি: এপি।

কুলদীপের স্পিনে ফের দিশেহারা কিউইরা। ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৯ ০৮:৪৮
Share: Save:

দ্বিতীয় একদিনের ম্যাচও জিতল ভারত। শনিবার বে ওভাল স্টেডিয়ামে বিরাট কোহালির দল ৯০ রানে হারাল নিউজিল্যান্ডকে। একইসঙ্গে, পাঁচ ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

৩২৫ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে কখনই স্বস্তিতে ছিল না কিউইরা। নিয়মিত পড়তে থাকে উইকেট। মাঝের ওভারগুলোয় নেপিয়ারের মতো এখানেও ভয়ঙ্কর হয়ে ওঠেন কুলদীপ যাদব। চার উইকেট নেন তিনি। নিউজিল্যান্ডের হয়ে লড়েন একমাত্র ডাগ ব্রেসওয়েল। তিনি আট নম্বরে নেমে করেন ৫৭। ৪০.২ ওভারে ২৩৪ রানে শেষ হয় নিউজিল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে দ্বিতীয় একদিনের ম্যাচে বড় রান গড়ল ভারত। দুই ওপেনারের দাপটে তিনশোর ভিত গড়াই ছিল। একসময় অবশ্য সাড়ে তিনশো রান উঠবে বলেই আশায় ছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু শেষ পনেরো ওভারে প্রত্যাশিত ঝড় ওঠেনি। তা সত্ত্বেও নির্ধারিত ৫০ ওভারে চার উইকেটে ৩২৪ রান তুলল ভারত। অর্থাৎ, সিরিজ ১-১ করার জন্য নিউজিল্যান্ডের দরকার ৩২৫ রান। কিন্তু, কখনই লড়াইয়ে থাকতে পারেনি কিউইরা।

আরও পড়ুন: অভিনব কায়দায় শিখরদের বরণ

আরও পড়ুন: মাইলস্টোন খেলতে খেলতেই হয়ে যায়, স্বাভাবিক থাকছেন ধওয়ন

দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধওয়ন ২৫.২ ওভারে ১৫৪ রান যোগ করেছিলেন। ধওয়ন ৬৭ বলে করলেন ৬৬। মারলেন নয়টি চার। ধওয়নের কিছুক্ষণ পরেই ফিরলেন রোহিত। তিনি ৯৬ বলে করলেন ৮৭। যাতে ছিল নয়টি চার ও তিনটি ছয়। বিরাট কোহালি (৫৯ বলে ৪৩), অম্বাতি রায়ডু (৪৯ বলে ৪৭) ক্রিজে জমে গিয়েও বড় রান পাননি। মহেন্দ্র সিংহ ধোনি (৩৩ বলে অপরাজিত ৪৮), কেদার যাদব (১০ বলে অপরাজিত ২২) শেষ পর্বে তোলেন ঝড়। ডেথ ওভারে শেষ সাত ওভারে ওঠে ৭০ রান।

কুইজে দ্বিতীয় ওয়ানডে, এগুলো জানেন তো?

হাফ-সেঞ্চুরির পর রোহিত শর্মা। ছবি: এএফপি।

ভারত এই ম্যাচে কোনও পরিবর্তন ঘটায়নি দলে। তবে এই ম্যাচে দু’টি পরিবর্তন করেছে নিউজিল্যান্ড। পেসার টিম সাউদির বদলে দলে এসেছেন অলরাউন্ডার কলিন ডে গ্রন্ডহোম। লোয়ার মিডল অর্ডারে ব্যাটিংয়ের জোর বাড়াতেই এই সিদ্ধান্ত। অন্য দিকে বাঁ-হাতি স্পিনার মিচেল স্যান্টনারের পরিবর্তে দলে এসেছেন লেগস্পিনার ইশ সোধি।

নেপিয়ারে গত ২৩ জানুয়ারি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮ উইকেটে জয় পেয়েছিল ভারত। পাঁচ ম্যাচের সিরিজের শেষ দুই ম্যাচে বিরাট কোহালিকে পাবে না টিম ইন্ডিয়া। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে আসছেন অলরাউন্ডার হার্দিক পান্ড্য।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India ODI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE