সকালটা যদি হয় রবীন্দ্র জাডেজার, তাহলে ৫ উইকেট নিয়ে বিকেলটা অবশ্যই ইশান্ত শর্মার। টেস্টে নবম ৫ উইকেট নিয়ে অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনেই ভারতকে চালকের আসনে বসিয়ে দিলেন ডানহাতি পেসার। ভারতের ২৯৭-এর উত্তরে দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ ১৮৯/৮। পিছিয়ে এখনও ১০৮ রানে।

দ্বিতীয় দিনের শুরুটা ভারত করেছিল ২০৩/৬ দিয়ে। কিন্তু ফের ব্যর্থ হয়ে ঋষভ পন্থ যেন প্রথম একাদশে ঋদ্ধিমান সাহাকে কেন নেওয়া হল না, সেই প্রশ্নটা জোরদার করে দিলেন। ২৪ রান করে রোচের বলে তিনি যখন প্যাভেলিয়নে ফিরছেন বৃহস্পতিবারের স্কোরের সঙ্গে ভারত তখন মাত্র ৪ রান যোগ করতে পেরেছে। এরপরই শুরু হয় রবীন্দ্র জাডেজার লড়াই। সঙ্গে পেয়ে যান ইশান্ত শর্মাকে। ১১২ বলে ৫৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন স্যর জাডেজা। ভারতীয় ইনিংসের একমাত্র ছয়টিও মারেন তিনি। শেষ ব্যাটসম্যান হিসাবে যখন তিনি আউট হচ্ছেন, তখন ভারতের স্কোর ২৯৭। অষ্টম উইকেটে ইশান্তের সঙ্গে মূল্যবান ৬০ রান যোগ করার পর শেষ উইকেটেও বুমরার সঙ্গে ২৯ রান যোগ করেন জাডেজা।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া জয়েই মুগ্ধ কিং রিচার্ডস

ব্যাট করতে নেমে অবশ্য যথেষ্ট আগ্রাসী ভাবেই শুরু করেছিলেন ক্যাম্পবেল-ব্রাথওয়েট জুটি। বিশেষ করে বুমরা বা ইশান্ত কাউকেই রেয়াত করেননি ক্যাম্পবেল। বাধ্য হয়ে বিরাট নিয়ে আসেন মহম্মদ শামিকে। ক্যাম্পবেলকে বোল্ড করে ভারতকে মূল্যবান ব্রেক এনে দেন বাংলার পেসার। এরপর বেশি ক্ষণ টেকেননি অন্য ওপেনার ব্রাথওয়েটও। দুর্দান্ত কট অ্যান্ড বোল্ড-এ ইশান্তের প্রথম শিকার হন তিনি। মিডল অর্ডারে রস্টান চেজ(৪৮) বা শিমরান(৩৫)-রা কিছুটা চেষ্টা করলেও ইশান্ত শর্মা বা রবীন্দ্র জাডেজাদের বলের কাছে তাঁদের প্রতিরোধ তেমন ভাবে টেকেনি। হেটমায়ারকেও দুর্দান্ত কট অ্যান্ড বোল্ড করেন ইশান্ত। দিনের শেষে ৪২ রানে ৫ উইকেট এবং প্রথম ইনিংসে মূল্যবান ১৯ রান করে ভারতকে চালকের আসনে বসিয়ে দিয়েছেন ইশান্ত।