• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

১৯ সেপ্টেম্বর এশিয়া কাপে ভারত-পাকিস্তান

India-Pakistan

১৫ সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হয়ে যাচ্ছে এ বারের এশিয়া কাপ। আর এশিয়া কাপের সব থেকে আকর্ষনীয় ম্যাচ দেখা যাবে দুবাইয়ে ১৯ সেপ্টেম্বর। সেটা ভার বনাম পাকিস্তান। গত বারের চ্যাম্পিয়ন ভারত প্রথম ম্যাচ খেলবে ১৮ সেপ্টেম্বর। প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। যোগ্যতা অর্জন করে ওঠা দল খেলবে ভারতের বিরুদ্ধে।

ভারতের সঙ্গে গ্রুপ ‘এ’তে রয়েছে  পাকিস্তান ও একটি কোয়ালিফায়ার দল। গ্রুপ ‘বি’তে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। দুই গ্রুপের সেরা দুই দল খেলবে সুপার ফোরে। এবং সেখানের সেরা দুই দল ২৮ সেপ্টেম্বর দুবাইয়ে ফাইনাল খেলবে।

ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে আরও একটি দল উঠবে যোগ্যতা নির্ণায়ক পর্ব খেলে। ইউএই, সিঙ্গাপুর, ওমান, নেপাল, মালয়েশিয়া ও হংকংয়ের মধ্যে কোনও একটি দল এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করবে।

আরও পড়ুন
পঁয়ত্রিশ ডিগ্রি তাপমাত্রায় নন-এসি রুমে বিরাটদের সাদর অভ্যর্থনা!

১৫ সেপ্টেম্বর দুবাইয়ে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা। ১৬ সেপ্টেম্বর দুবাইয়ে পাকিস্তান বনাম যোগ্যতা অর্জন করা দল। ১৭ সেপ্টেম্বর আবু ধাবিতে শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান। ১৮ সেপ্টেম্বর দুবাইয়ে ভারত বনাম যোগ্যতা অর্জন করা দল। ১৯ সেপ্টেম্বর দুবাইয়ে ভারত বনাম পাকিস্তান। ২০ সেপ্টেম্বর আবু ধাবিতে বাংলাদেশ বনাম আফগানিস্তান।

সুপার ফোরে দুই গ্রুপের সেরা দুই দল ২১ থেকে ২৬-এর মধ্যে দুবাই ও আবু ধাবিতে খেলবে একে অপরের সঙ্গে। ২৮ সেপ্টেম্বর দুবাইয়ে ফাইনাল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন