Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

বুমরা-শামিদের ওয়াইডের বন্যাই কি হারাল ভারতকে?

নিয়ন্ত্রণের জন্য বিখ্যাত বুমরা-শামিরা। সেই তাঁরাই এ দিন ঠিক জায়গায় বল রাখতে পারলেন না।

নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারলেন না বুমরারা। ছবি— এএফপি।

নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারলেন না বুমরারা। ছবি— এএফপি।

সংবাদ সংস্থা
হ্যামিল্টন শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২০ ১৯:৫৫
Share: Save:

৩৪৭ রানের পাহাড়ে চড়েও নিউজিল্যান্ডকে হারাতে পারল না ভারত। বোলারদের ব্যর্থতায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পিছিয়ে পড়ল বিরাট কোহালির দল। শামি-বুমরারা রান তো দিলেনই। সেই সঙ্গে ২৪টি ওয়াইড বল করে বসলেন ভারতের তারকা বোলাররা।

এতগুলো ওয়াইড স্মরণকালের মধ্যে করতে দেখা যায়নি ভারতীয় বোলারদের। ১৩ বছর আগে চেন্নাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৫টি ওয়াইড বল করেছিল ভারত। সেই বছরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ২৬টি ওয়াইড বল করেন ভারতীয় বোলাররা। তার পরে কোনও আন্তর্জাতিক ম্যাচে এত গুলো ওয়াইড বল করতে দেখা যায়নি ভারতীয় বোলারদের।

বুধবার হ্যামিল্টনে যশপ্রীত বুমরা, মহম্মদ শামিরা ২৪টি ওয়াইড বল করলেন। বুমরা-শামি-শার্দুল-কুলদীপদের সামনে সাম্প্রতিক কালে দাঁড়াতে পারেনি কোনও দলই। নিয়ন্ত্রণের জন্য বিখ্যাত বুমরা-শামিরা। সেই তাঁরাই এ দিন ঠিক জায়গায় বল রাখতে পারলেন না। করে ফেললেন ২৪টি ওয়াইড ডেলিভারি। তাতে যেমন অতিরিক্ত বল খেলার সুযোগ পেল নিউজিল্যান্ড তেমনই অতিরিক্ত রানও পেলেন কিউয়ি ব্যাটসম্যানরা।

আরও পড়ুন: হ্যামিল্টনে টেলরের সেঞ্চুরি, রানের পাহাড়ে চড়েও হারতে হল ভারতকে

বুমরা করলেন ১৩টি ওয়াইড, শামি করলেন ৭টি। শার্দুল ঠাকুর ২টি, রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদব একটি করে ওয়াইড বল করেন এদিন। ১৯৯৯ সালে কেনিয়ার বিরুদ্ধে ম্যাচে সব চেয়ে বেশি ৩১টি ওয়াইড বল করেছিল ভারত। এর পাঁচ বছর পরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় বোলাররা ২৮টি ওয়াইড বল করেছিলেন। এ দিন ব্যাটসম্যানরা জয়ের জন্য রান তুললেও বোলাররা সেই রান ধরে রাখতে পারলেন না।

আরও পড়ুন: যেন পাখি! উড়ন্ত কোহালির রান আউট নিয়ে চর্চায় ক্রিকেটপ্রেমীরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE