Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL

আকাশছোঁয়া খরচ, উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই হবে ২০২০ সালের আইপিএল

উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করতে প্রায় ৩০ কোটি টাকার মতো খরচ হয় বোর্ডের।

জমকালো উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই হবে ২০২০ সালের আইপিএল। — ফাইল চিত্র।

জমকালো উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই হবে ২০২০ সালের আইপিএল। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৯ ১৩:৫৫
Share: Save:

জমকালো উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই শুরু হবে ২০২০ সালের আইপিএল। খরচ কমানোর জন্যই আইপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠান ছেঁটে ফেলতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

সোমবার মুম্বইয়ে অনুষ্ঠিত গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে স্থির হয়, উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই ২০২০ সালের আইপিএল হবে। অতীতে পিট বুল, সলমন খান, ক্যাটরিনা কাইফ, কেটি পেরির মতো তারকারা আইপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ কাঁপিয়েছেন। আগামী বছর আইপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যাবে না কোনও নামী দামি অভিনেতা-অভিনেত্রীকে।

উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করতে প্রায় ৩০ কোটি টাকার মতো খরচ হয় বোর্ডের। পুরোটাই অপচয় বলে মনে করেন বোর্ড-কর্তারা। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘‘উদ্বোধনী অনুষ্ঠান অর্থের অপচয় ছাড়া আর কিছু নয়। ক্রিকেট যাঁরা পছন্দ করেন, তাঁরা উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে আগ্রহী নন। আর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করতে খরচ হয় প্রচুর।’’

আরও পড়ুন: ভালবাসো বাবাকে, ছুটে চলো স্বপ্নের পিছনে, ৩১তম জন্মদিনে বিরাটের অভিনব চিঠি কিশোর চিকুকে

সেই কারণেই মুম্বইয়ে আইপিএল-এর গভর্নিং কাউন্সিলের বৈঠকে সর্বসম্মত ভাবে স্থির করা হয় যে আগামী আইপিএল থেকে উদ্বোধনী অনুষ্ঠান তুলে দেওয়া হচ্ছে। বরং উদ্বোধনী অনুষ্ঠানের জন্য নির্ধারিত টাকা দেশের ক্রিকেটের উন্নতির জন্য ব্যবহার করা হবে।

আরও পড়ুন: নতুন ধোনি নয়, হও দুরন্ত ঋষভ, বার্তা গিলক্রিস্টের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Cricket IPL 2020 BCCI Opening Ceremony
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE