Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin

‘যেমন কর্ম, তেমন ফল’, সোশ্যাল মিডিয়ায় শুনতে হল অশ্বিনকে

রবিচন্দ্রন অশ্বিন। সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ হজম করতে হচ্ছে তাঁকে। ছবি: এএফপি।

রবিচন্দ্রন অশ্বিন। সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ হজম করতে হচ্ছে তাঁকে। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৯ ১৫:৩০
Share: Save:

জীবদ্দশাতেই সব চুকিয়ে যেতে হয়। এ বারের আইপিএলে যেন সেই কথাই হাড়ে হাড়ে টের পেলেন কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন

রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান জস বাটলারকে রান আউট করে বিতর্কের জন্ম দিয়েছিলেন তিনি। দল জিতলেও প্রবল সমালোচিত হন অশ্বিন। বুধবারের ইডেনে তাঁর নেতৃত্বের ভুলে বড়সড় মাসুল গুনতে হল পঞ্জাবকে।

আইপিএল নিয়ে খেলুন কুইজ

কী ভুল করেছিলেন অশ্বিন? তখন সদ্য ক্রিজে এসেছেন জ্যামাইকান নাইট আন্দ্রে রাসেল। দুরন্ত ইয়র্কারে নাইট অলরাউন্ডারকে আউট করেন কিংসের মহম্মদ শামি। ৫ বলে তিন রান তখন রাসেলের। সেই অবস্থায় রাসেল ফিরে গেলে কেকেআরের পাহাড়প্রমাণ রান করার স্বপ্নের সলিলসমাধি ঘটত।

আরও পড়ুন: নাগালের মধ্যে শিকার, তবুও ‘অশ্বিন’ হতে চাইলেন না রাসেল!

আরও পড়ুন:রাণা, রাসেল, না ‘নো বল’, নাইটদের পঞ্জাব বধের আসল নায়ক কে?

এর পরেই কহানি মে টুইস্ট। টিভি আম্পায়ারের সঙ্গে আলোচনা করে ফিল্ড আম্পায়ার জানিয়ে দেন, বৃত্তের মধ্যে তিন জন ফিল্ডার সাজানো হয়েছে। তিনের বদলে চার জনের থাকার কথা। অশ্বিনের এই মহা ভুলের জন্য নো বল ডাকা হয়। জীবন ফিরে পান রাসেল। তার পরে ইডেনে শুরু হয় রাসেলের দৌরাত্ম্য। নাইট অলরাউন্ডারের নির্মম ব্যাটিংয়ে পঞ্জাব ক্যাম্প থেকে ম্যাচ নিয়ে চলে যায় কেকেআর শিবির।

সোশ্যাল মিডিয়া বলছে, যেমন কর্ম, তেমনই ফল।

রবিচন্দ্রন অশ্বিন কর্মফলে বিশ্বাসী কি না জানা নেই। তবে বাটলারকে ‘মাঁকড় আউট’ করে ফেরানোর দিন দু’য়েকের ভিতরেই যে ভাবে শিক্ষা পেলেন, তাতে সোশ্যাল মিডিয়ায় প্রবল আলোড়ন। ইউজাররা লেখেন, যেমন কর্ম করেছেন অশ্বিন, তার ফলও পেয়েছেন হাতে নাতে। কেউ আবার লিখেছেন, দু’দিন আগে অশ্বিন নিয়মের কথা বলেছিলেন। আজ তিনিই ভুলে গেলেন নিয়ম। কেউ আবার অশ্বিনের নেতৃত্বকে দুয়ো দিয়েছেন।

ক্রিকেট এরকমই! নিয়ে যেমন নেয়। তেমনই ফিরিয়েও দেয়।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE