Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Kolkata Police

রান আউট বিতর্কে এন্ট্রি নিয়ে ফেলল কলকাতা পুলিশ

বাটলারের আউট প্রসঙ্গ টেনে কলকাতা পুলিশের বার্তা।

কলকাতা পুলিশের সেই পোস্ট। ছবি: কলকাতা পুলিশের ফেসবুক পেজ থেকে নেওয়া।

কলকাতা পুলিশের সেই পোস্ট। ছবি: কলকাতা পুলিশের ফেসবুক পেজ থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৯ ১৬:৪০
Share: Save:

কিংস ইলেভেন পঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে দ্বিধাবিভক্ত ক্রিকেট দুনিয়া। রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান জস বাটলারকে ‘মাঁকড় আউট’ করা নিয়ে বিতর্ক তুঙ্গে।

সেই বিতর্ককে হাতিয়ার করে সচেতনতার বার্তা দিল কলকাতা পুলিশ। জানাল, ট্র্যাফিক নিয়ম মেনে না চললে সাধারণ নাগরিকের পরিণতি হতে পারে বাটলারের মতোই। আইপিএলের ময়দানে আউট হয়ে বিশেষ কিছু ক্ষতি হয়নি কিংস ইলেভেন পঞ্জাবের ক্রিকেটার বাটলারের। কিন্তু, পথে নেমে ট্র্যাফিক আইন না মানলে মারাত্মক পরিণতি হতে পারে।

কলকাতা পুলিশের ফেসবুক পেজে বাটলারকে আউট করার মুহূর্ত ও স্টপ লাইন পেরিয়ে দাঁড় করানো একটি গাড়ির ছবি পোস্ট করে লেখা হয়েছে, ‘ক্রিজে হোক বা রাস্তায়, আগে পেরোলে পস্তায়’। কলকাতা পুলিশের এমন পোস্ট মুহূর্তে ভাইরাল হয়ে যায়। হাল্কা চালে বিষয়টাকে তুলে ধরা হলেও, তার পিছনে রয়েছে এক গভীর বার্তা।

আরও পড়ুন: ধোনি না ঋষভ পন্থ, বিশ্বকাপে যাবেন কে? দ্রাবিড়ের মতে...

আরও পড়ুন: মাঁকড় আউট কী? বাটলার ছাড়া আর যাঁরা রয়েছেন তালিকায়

কলকাতা পুলিশের এমন উদ্যোগ নতুন নয়। রাশিয়া বিশ্বকাপের সময়ে বিশ্বফুটবলের দুই তারকা লিয়োনেল মেসি ও নেইমার দ্য সিলভাকে নিয়ে টুইট করেছিল কলকাতা পুলিশ। ট্র্যাফিক সচেতনতা বাড়ানোর জন্যই বিশ্বকাপের সময়ে নেইমারের ছবি দিয়ে টুইট করা হয়েছিল, ‘সাবধানের নেইমার’। আবার আর্জেন্টাইন মহাতারকার ছবি পোস্ট করে লেখা হয়েছিল, ‘‘স্পিড লিমিট মানতে হয়, সবাই তো আর মেসি নয়।’’ শহরবাসীর মধ্যে ট্র্যাফিক সচেতনতা বাড়ানোর জন্যই কলকাতা পুলিশ এ বার বেছে নিয়েছে ‘মাঁকড় আউট’ প্রসঙ্গ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE