Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2020

পন্টিংয়ের পরামর্শেই কি ফিঞ্চকে ‘মাঁকড় আউট’ করলেন না অশ্বিন?

গত বার অশ্বিন মাঁকড় পদ্ধতিতে আউট করেছিলেন রাজস্থানের জস বাটলারকে।

এবার আর আউট করেননি অশ্বিন। ছবি: সোশ্যাল মিডিয়া

এবার আর আউট করেননি অশ্বিন। ছবি: সোশ্যাল মিডিয়া

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২০ ২২:৪৬
Share: Save:

গতবারের আইপিএলের ‘মাঁকড়’ বিতর্ক ফিরে আসতেই পারত এ বারের টুর্নামেন্টে। বিতর্কের মুখ হতে পারতেন সেই রবিচন্দ্রন অশ্বিন। সোমবারের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-দিল্লি ক্যাপিটালস ম্যাচে অবশ্য তারকা অফস্পিনারকে নিন্দিত হতে হল না গতবারের মতো।

দিল্লির রান তাড়া করতে তখন নেমেছে ব্যাঙ্গালোর। নন স্ট্রাইকার্স এন্ডে ব্যাট হাতে দাঁড়িয়েছিলেন ব্যাঙ্গালোরের ওপেনার অ্যারন ফিঞ্চ। স্ট্রাইক নিচ্ছিলেন দেবদত্ত পাড়িকল। ব্যাঙ্গালোরের ইনিংসের তৃতীয় ওভার চলছে। ডেলিভারি করার ঠিক আগের মুহূর্তে অশ্বিন দেখেন ক্রিজ ছেড়ে অনেকটাই বেরিয়ে গিয়েছেন ফিঞ্চ। অশ্বিন এ বার আর উইকেট ভাঙেননি। ফিঞ্চের দিকে একগাল হাসি দিয়ে অজি ওপেনরাকে সতর্ক করে দেন।

গত বার অশ্বিন ছিলেন কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক। সে বার তিনি ‘মাঁকড়’ পদ্ধতিতে আউট করেছিলেন রাজস্থানের জস বাটলারকে। তা নিয়ে দারুণ বিতর্ক হয়েছিল। প্রশ্নও উঠেছিল অশ্বিনের স্পোর্টসম্যানশিপ নিয়েও।


এ বারের আইপিএল শুরুর আগে দিল্লি কোচ রিকি পন্টিং জানিয়ে দিয়েছিলেন, তিনি অশ্বিনের এই ‘মাঁকড়’ পদ্ধতিতে আউট করা একেবারেই সমর্থন করেন না। অশ্বিনকে ‘মাঁকড়’ পদ্ধতিতে আউট করতে নিষেধও করে দেন প্রাক্তন অজি অধিনায়ক । এ দিন ফিঞ্চকে আউট না করে কেবল সতর্ক করে দেওয়ার পরে অনেকেই বলছেন কোচ পন্টিংয়ের কথা শুনেছেন অশ্বিন। উইকেটের জন্য যদিও অপেক্ষা করতে হয়নি ভারতীয় স্পিনারকে। ওই ওভারের শেষ বলেই তিনি ফিরিয়ে দেন ব্যাঙ্গালোরের ওপেনার পাড়িকলকে।

তাঁর এই আউট না করা নিয়ে যে সোশ্যাল মিডিয়া উত্তাল তা বুঝতে পারেন অশ্বিন। মঙ্গলবার মজা করে একটা টুইটও করেন তিনি। বলেন, ‘‘একটা জিনিস পরিস্কার করে দেওয়া ভাল, প্রথম এবং শেষ সতর্কতা ২০২০ সালের। অফিসিয়ালই জানিয়ে দিচ্ছি এরপর আমাকে দোষ দেবেন না। রিকি পন্টিং, অ্যারন ফিঞ্চ এবং আমি কিন্তু ভাল বন্ধু।’’

আরও পড়ুন: পাড়িকলের দুরন্ত ক্যাচে ফিরলেন শ্রেয়াস

আরও পড়ুন: আইপিএল থেকে ছিটকে গেলেন ভুবি, বড় ধাক্কা হায়দরাবাদ শিবিরে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin IPL 2020 Mankad Out
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE