Advertisement
২০ এপ্রিল ২০২৪
IPL 2020

তিন বছর আগে ছিলেন চেন্নাইয়ের নেট বোলার, আবু ধাবিতে ধোনিকে ফিরিয়ে চর্চায় বরুণ

বুধবার আবু ধাবতে ধোনি যখন ব্যাট করতে নামেন, তখন জেতার জন্য ৪৭ বলে ৬৮ রান দরকার চেন্নাইয়ের। ধোনি তাঁর আগের ছন্দ হাতড়ে বেড়াচ্ছেন এ বারের আইপিএলে।

ধোনি ও বরুণ। বুধবারের ম্যাচের পরে দু' জনে এক ফ্রেমে। ছবি-টুইটার থেকে।

ধোনি ও বরুণ। বুধবারের ম্যাচের পরে দু' জনে এক ফ্রেমে। ছবি-টুইটার থেকে।

সংবাদ সংস্থা
আবু ধাবি শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২০ ১৭:২১
Share: Save:

বছর তিনেক আগে চেন্নাই সুপার কিংসের খেলা থাকলেই তিনি উপস্থিত থাকতেন চিপকের স্ট্যান্ডে। ধোনি এবং তাঁর দলের জন্য গলা ফাটাতেন। চেন্নাইয়ের নেট বোলার ছিলেন। ধোনির চোখে নজর কাড়ার চেষ্টা করতেন।

কী দ্রুত বদলে যায় সবকিছু। সেই তিনিই বুধবার চেন্নাই অধিনায়কের উইকেট তুলে নিয়ে চর্চায়। তিনি বরুণ চক্রবর্তী, কলকাতা নাইট রাইডার্সের মিস্ট্রি স্পিনার।

বুধবার আবু ধাবতে ধোনি যখন ব্যাট করতে নামেন, তখন জেতার জন্য ৪৭ বলে ৬৮ রান দরকার চেন্নাইয়ের। ধোনি তাঁর আগের ছন্দ হাতড়ে বেড়াচ্ছেন এ বারের আইপিএলে। মাত্র ১১ রান করে বরুণ চক্রবর্তীর বলে ঠকে যান বহু যুদ্ধের সৈনিক। ম্যাচের শেষ বরুণ বলেন, “তিন বছর আগে ধোনির ব্যাট দেখার জন্য চিপকের স্ট্যান্ডে উপস্থিত থাকতাম। আর আজ ওকে বল করলাম। ভাষায় প্রকাশ করা যাবে না সেই অনুভূতি।”‌

আরও পড়ুন: 'নাম তো শুনা হি হোগা', রাহুলের ম্যাচ জেতানো ইনিংসের পর যেন চেন্নাইকে এটাই মনে করালেন শাহরুখ

২০১৮ সালের আইপিএলের নিলামে ৮ কোটি ৪০ লক্ষ টাকায় বরুণকে নিয়েছিল কিংস ইলেভেন পঞ্জাব। বিস্ময়-স্পিনারকে নিয়ে তখন থেকেই তৈরি হয় বিস্ময়। যদিও প্রথম ম্যাচে ৩৫ রান দিয়ে আর সুযোগ আসেনি খেলার। পরে আঙুলে চোটের জন্য বাড়ি ফিরে যেতে হয় আইপিএলের মাঝ পথেই। তার আগে চেন্নাই সুপার কিংসের নেট বোলার ছিলেন তিনি। তখনই ধোনির খেলা দেখার জন্য চিপকে যেতেন।

বরুণের ভাগ্য বদলে দেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক। ব্যক্তিগত অনুশীলনে কার্তিক ডেকে পাঠান বরুণকে। বুঝতে পারেন, সম্ভাবনা রয়েছে তাঁর মধ্যে। ক্রিকেট ছাড়তে নিষেধ করেন তাঁকে। কার্তিকের পরামর্শ অক্ষরে অক্ষরে পালন করেন বরুণ। কলকাতার জার্সিতে এ বারের আইপিএলে বল হাতে বরুণকে বেশ পরিণতই দেখাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 Varun Chakraborty MS Dhoni CSK KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE