Advertisement
২০ এপ্রিল ২০২৪
Brett Lee

‘ও আমায় মুগ্ধ করেছে’, বুমরার প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন তারকা অজি পেসার

২০১৬ সালের জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল বুমরার। প্রথমে ওভারের ফরম্যাটে অপরিহার্য হয়ে উঠলেও পরে টেস্টেও নিজেকে প্রমাণ করেন তিনি।

কোমরের চোট সারিয়ে ফেরার পর পুরনো ছন্দে দেখা যায়নি বুমরাকে। —ফাইল চিত্র।

কোমরের চোট সারিয়ে ফেরার পর পুরনো ছন্দে দেখা যায়নি বুমরাকে। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২০ ১৩:৪০
Share: Save:

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা পেসার যশপ্রীত বুমরা। কিন্তু নিউজিল্যান্ডে তাঁকে মোটেই সেরা ছন্দে দেখা যায়নি। অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি অবশ্য গত কয়েক বছরে বুমরার ধারাবাহিকতায় মুগ্ধ।

দুরন্ত গতি আর অদ্ভুত বোলিং স্টাইলে যশপ্রীত বুমরা বিশ্বজুড়ে ব্যাটসম্যানদের কাছে ত্রাস হয়ে উঠেছেন। বৈচিত্রে ব্যাটসম্যানদের বোকা বানিয়েছেন তিনি। ২০১৬ সালের জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। প্রথমে ওভারের ফরম্যাটে অপরিহার্য হয়ে উঠলেও পরে টেস্টেও নিজেকে প্রমাণ করেন তিনি। তবে পিঠের চোট সারিয়ে ওঠার পর তেমন ছন্দে দেখা যায়নি তাঁকে।

আরও পড়ুন: ক্যাপ্টেন হুক সাজলেন নোভাক জকোভিচ, কেন জানেন?​

আরও পড়ুন: করোনা আক্রান্তদের চিকিৎসায় বিপুল অর্থ সাহায্য রোনাল্ডোর​

বুমরার প্রসঙ্গে ব্রেট লি বলেছেন, “বুমরার নেতৃত্বে এই মুহূর্তে ভারতের পেস আক্রমণকে দুর্দান্ত দেখাচ্ছে। বলের গতি বাড়ানোর ক্ষমতাও ধরে ও। তার জন্য কিছু ছোটখাটো দিকে নজর রাখতে হবে। ও অবশ্য নিজের অ্যাকশন নিয়ে পরিশ্রমও করছে। হাত নীচের দিকে জোরের সঙ্গে আনছে, সোজা রাখছে। অ্যাকশনেও উন্নতি করেছে। গত কয়েক বছরে ও যে ভাবে বল করেছে, তাতে আমি মুগ্ধ।”

২৬ বছর বয়সি এখনও পর্যন্ত ১৪ টেস্ট, ৬৪ ওয়ানডে ও ৫০ টি-টোয়েন্টি খেলেছেন। তাতে যথাক্রমে ৬৮, ১০৪ ও ৫৯ উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE