Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসি ভোট দিলেন না রোনাল্ডোকে, পেলেন সিআর৭-এর ভোট

মেসি ক্রমানুসারে যে তিনজনকে বেছেছেন, তাঁরা হলেন নেইমার, কিলিয়ান এমবাপে ও লেবানডস্কি। রোনাল্ডো ভোট দিয়েছেন লেবানডস্কি, মেসি ও এমবাপেকে।

মেসি, রোনাল্ডো।

মেসি, রোনাল্ডো।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২০ ২০:০৬
Share: Save:

ফিফার বর্ষসেরা ফুটবলার বাছাইয়ের ক্ষেত্রে লিয়োনেল মেসিকে ভোট দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু মেসির ভোট পাননি সিআর৭। শেষ পর্যন্ত অবশ্য দুজনের কেউই এবারের বর্ষসেরা হননি। এবার এই পুরস্কার জিতে নিয়েছেন রবার্ট লেবানডস্কি।

বিশ্বের সবকটি ফুটবল খেলিয়ে দেশের অধিনায়কদের ভোটে বর্ষসেরা নির্বাচিত হয়। আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে লিয়োনেল মেসি ও পর্তুগালের অধিনায়ক হিসেবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ভোট দিয়েছেন। সবাইকে ক্রম অনুযায়ী তিনজনকে বাছতে হয়। মেসি ক্রমানুসারে যে তিনজনকে বেছেছেন, তাঁরা হলেন নেইমার, কিলিয়ান এমবাপে ও লেবানডস্কি। তিনি রোনাল্ডোকে ভোট দেননি। উল্টোদিকে রোনাল্ডো ভোট দিয়েছেন লেবানডস্কি, মেসি ও এমবাপেকে।

ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রির ভোট পেয়েছেন লেবানডস্কি, কেভিন ডি ব্রুইন এবং সাদিয়ো মানে। অধিনায়কদের পাশাপাশি কোচেদেরও ভোট আছে। ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাখ ভোট দিয়েছেন, মানে, সালা ও ভার্জিল ভ্যান জিককে।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে টেস্টে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড স্মিথের​

আরও পড়ুন: পূজারাকে ‘স্টিভ’ বলে ডেকে বিতর্কে ওয়ার্ন

এবার বর্ষসেরা হওয়া লেবানডস্কি সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেছেন। পোল্যান্ডের এই তারকা বায়ার্ন মিউনিখকে বুন্দেশলিগা, ডিএফবি কাপ এবং চ্যাম্পিয়ন্স লিগ এনে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE