• কৃশানু মজুমদার
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অবশেষে হাতে আই লিগ, সবুজ-মেরুনে ছয়লাপ পাঁচতারা

পূজোর আগেই পূজো শুরু হয়ে গেল মোহনবাগানে।

৮ মাস আগে লিগ জিতেছিল দল। অতিমারির কারণে ট্রফি পেতে বিলম্ব হল এতদিন। অবশেষে, রবিবার সকালে আনুষ্ঠানিক ভাবে ক্লাবকে ট্রফি দিল ফেডারেশন। বাইপাস সংলগ্ন পাঁচতারা হোটেলে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ও আই লিগের সিইও সুনন্দ ধরের উপস্থিতিতে আই লিগ ট্রফি তুলে দেওয়া হল মোহনবাগান সভাপতি স্বপনসাধন বসুর হাতে। উঠল ‘মোহনবাগান জিন্দাবাদ’ ধ্বনি। বাইরে তখন চলছে গান। সূর্যের রং সবুজ-মেরুন।

শুধু সূর্যের রংই নয়। এ দিন শহরের রংও সবুজ-মেরুন। সমর্থকদের মনে উৎসাহের জোয়ার। আর আবেগের সেই বিস্ফোরণই দেখা গেল দিনভর। অনুষ্ঠানে শোনা গেল গান, ‘চ্যাম্পিয়ন, আমরা চ্যাম্পিয়ন’। ইস্টবেঙ্গলের শতবর্ষে মোহনবাগান চ্যাম্পিয়ন হয়েছে, এ তথ্যও থাকল গানে।

আরও খবর: আট মাস পর ট্রফি, ঐতিহাসিক লিগ জয় নিয়ে আবেগে ভাসছেন মোহন সমর্থকরা

আরও খবর: মোহনবাগানে উৎসব

কে ছিলেন না অনুষ্ঠানে? স্বপনসাধন বসু, সৃঞ্জয় বসু, দেবাশিস দত্তর মতো কর্তারা তো ছিলেনই। প্রয়াত সচিব অঞ্জন মিত্রর কন্যা সোহিনী ও জামাতা কল্যাণ চৌবেও ছিলেন অনুষ্ঠানে।

জুম কলে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আই লিগ জয়ী কোচ কিবু ভিকুনা। গোয়া থেকে তিনি বললেন, “শারীরিক ভাবে হয়তো আমি কলকাতায় নেই, কিন্তু মানসিক ভাবে ওখানেই রয়েছি।” এই মরসুমে তিনি মোহনবাগান ছেড়ে আইএসএলের ক্লাব কেরল ব্লাস্টার্সের কোচ। জুম কলে উপস্থিত ছিলেন অন্যান্য ফুটবলাররাও। কিবু ভিকুনার হাতের অন্যতম অস্ত্র ফ্রান গঞ্জালেজ বার্তা পাঠালেন, “সমর্থকদের ধন্যবাদ। সমর্থকদের আজ আনন্দ করার দিন, উপভোগের দিন। ওদের জন্যই বুঝতে পারিনি দেশ ছেড়ে এত দূরে ছিলাম।”

আই লিগ ট্রফি রাখা হল সুসজ্জিত গাড়িতে। —নিজস্ব চিত্র।

ট্রফি ক্লাবে নিয়ে যাওয়ার জন্য আগে থেকেই তৈরি ছিল সবুজ-মেরুনে মোড়া সুসজ্জিত গাড়ি। সৃঞ্জয় ট্রফি হাতে নিয়ে গাড়িতে রাখলেন ট্রফি। আনন্দবাজার ডিজিটালকে সচিব সৃঞ্জয় বললেন, “কিবুর কোচিংয়ে আমাদের ভরসা ছিল। প্রথম দিকে ফল না পেলেও বিশ্বাস রেখেছিলাম আমরা। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, দৃষ্টিনন্দন ফুটবল উপহার দেওয়া। এটা সব সময় হয় না। আমরা প্রতি টুর্নামেন্টেই নামি চ্যাম্পিয়ন হওয়ার জন্য। কিন্তু তা কি পারি? এ বার আমরা চার ম্যাচ বাকি থাকতে চ্যাম্পিয়ন হলাম। দাপটে জিতেছি আমরা।”

ট্রফি নিয়ে গাড়ি বেরিয়ে পড়ল পথে। গন্তব্য ক্লাব তাঁবু। সমর্থকদের চিৎকারে গর্জে উঠল বাইপাস। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন