• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘সচিনের থেকে এমন প্রস্তাব পেয়ে রসিকতা মনে হয়েছিল’

Sachin Tendulkar, Luke Wright
সচিনের প্রস্তাবে সাড়া দিয়ে নয়, পরে আইপিএল খেলেছেন লুক রাইট।

মারকুটে ব্যাটিংয়ের পাশাপাশি গতির হেরফের ঘটানো মিডিয়াম পেস। কুড়ি ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের লুক রাইট অলরাউন্ডার হিসেবে পরিচিত। সেই তাঁকেই মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার জন্য ফোন করেছিলেন সচিন তেন্ডুলকর। যা তাঁর কাছে মনে হয়েছিল রসিকতা!

উইজডেন ও ক্রিকভিজ-এর দ্য গ্রেটেস্ট টি২০ পডকাস্টের প্রথম পর্বে লুক রাইট বলেছেন, “টুর্নামেন্টের শুরুর দিকে এক বার আইপিএলে খেলার সুযোগ হারিয়েছিলাম। সচিন তেন্ডুলকর আমাকে ফোন করে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার কথা বলেছিলেন। কিন্তু আমার সেটা রসিকতা বলে মনে হয়েছিল। মনে হয়েছিল, কেউ হয়তো আমার সঙ্গে ঠাট্টা করছে।”

আরও পড়ুন: এখনও সম্ভব আইপিএল, ফর্মুলা বলে দিলেন কুম্বলে-লক্ষ্মণ​

আরও পড়ুন: ‘ওদের সঙ্গে নিজের মিল খুঁজে পাই’​

তিনি আরও বলেছেন, “আমি আর রবি বোপারা পরে আইপিএলে খেলার ব্যাপারে ইসিবি-র সঙ্গে কথা বলেছিলাম। বলা হয়েছিল আইপিএলে খেলতে গেলে ইংল্যান্ডের হয়ে খেলার সুযোগ হারাব আমরা। কিন্তু এখন দেখুন। পরিস্থিতি একেবারেই পাল্টে গিয়েছে। মনে হয় না সেই সময় সচিনের মতো কারও সঙ্গে এক সাজঘরে সময় কাটানোকে প্রশংসার সঙ্গে দেখা হত।”

মুম্বই ইন্ডিয়ান্সে না হলেও পরে আইপিএলে খেলেছেন লুক রাইট। পুণে ওয়ারিয়র্সের হয়ে খেলেছিলেন সাতটি ম্যাচ। সেই অভিজ্ঞতা থেকে অনেক কিছু শিখেছেন বলে জানিয়েছেন তিনি। তাঁর কথায়, “পুণে দলে তখন যুবরাজ সিংহ, অ্যারন ফিঞ্চ, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, রস টেলররা ছিল। নেটে ওদের দেখেই কত কী শেখা যেত। জিজ্ঞাসা করলে মিলত টিপস। আমার কাছে যা ছিল অনেক কিছু শেখার। শেখার দিক দিয়ে ওটা ছিল সেরা সময়। চাপের মুখে বিদেশিদের কাছে অবশ্যই পারফরম্যান্স চাওয়া হত, আর সেটাই শিক্ষা দিত। সেই শেখার কারণেই ২৭-২৮ বছর বয়সে অনেক ভাল ক্রিকেটার হয়ে উঠেছিলাম। যা ইংল্যান্ডের হয়ে খেলেও হইনি।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন