• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জন্মদিনে রানে ফিরে ময়াঙ্ক বললেন, ‘ওই বিশেষ ভুলটা শুধরে নিয়েছি’

Mayank with Shami, Saini, Panth
জন্মদিনে শামি, সাইনি, পন্থের সঙ্গে ময়াঙ্ক আগরওয়াল। ছবি টুইটার থেকে নেওয়া।

ভারতীয় থিঙ্কট্যাঙ্কের দুশ্চিন্তা কিছুটা কমিয়ে অবশেষে রানে ফিরলেন ময়াঙ্ক আগরওয়াল। রবিবার নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় ইনিংসে তিনি করলেন ৮১। যা টেস্ট সিরিজ শুরুর আগে স্বস্তি দিচ্ছে ভারতীয় শিবিরকে।

এর আগের ১১ ইনিংসে ময়াঙ্কের স্কোর ছিল ৮,৩২,২৯,৩৭,২৪,০,০,৩২,৩,১,১। এই রানগুলোর প্রতিটিই এসেছে নিউজিল্যান্ডে। প্রথমে ভারত ‘এ’ দলের হয়ে কিউয়িদের দেশে এসেছিলেন তিনি। সেখান থেকে রোহিত শর্মার অনুপস্থিতিতে সুযোগ পান ভারতের একদিনের দলে। সেখানেও বড় রান আসেনি। তারপর, সদ্য সমাপ্ত প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে করেনে ১। দ্বিতীয় ইনিংসে তাঁর ৮১ সেই কারণেই গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

ম্যাচ ড্র হওয়ার পর ময়াঙ্ক বলেছেন, “এখানে খেলা একটু আলাদা। তবে আমি সেই সব ব্যাপার পিছনে ফেলে এগোতে চাইছি। যা হয়েছে, তা এখন অতীত। এই ৮১ রানের ইনিংস থেকে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে টেস্টে নামতে চাইছি। যা হয়ে গিয়েছে, তা নিয়ে কথা বলে এখন কোনও লাভ নেই। আমি তো আর সেটাকে ফিরিয়ে আনতে পারব না। আমি শুধু নিজেকে বলতে পারি যে, এখানে নট আউট ৮১ করেছি, এ বার এই ছন্দেই টেস্টে ব্যাট করতে হবে।”

আরও পড়ুন: প্রথম ম্যাচেই সামনে কোহালির আরসিবি, দেখে নিন আইপিএলে নাইটদের কখন, কোথায় খেলা

ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরের সঙ্গে অতিরিক্ত পরিশ্রমের কথা জানিয়েছেন ডানহাতি ওপেনার। তাঁর মতে, “বিক্রম স্যারের সঙ্গে বসে কথা বলেছিলাম যে, উন্নতির জন্য কী করা দরকার। হ্যাঁ, আমরা তা নিয়ে খেটেছি। প্রথম ইনিংসে আউট হওয়ার পর নেটে পড়ে থেকেছিলাম। অনেক ড্রিল করেছি। আমি খুশি যে, পরিশ্রমের ফল পাচ্ছি।” কিন্তু ঠিক কী নিয়ে পরিশ্রম করেছিলেন? ময়াঙ্ক বলেছেন, “ক্লোজ স্টান্স নিয়ে একটা সমস্যা হচ্ছিল। তবে এটা নিয়ে এর চেয়ে বেশি কিছু বলব না। তবে এটাকে শুধরে নিতে পেরেছি।”

রবিবারই ছিল তাঁর জন্মদিন। তাঁর মুখে কেক মাখিয়ে দেন ঋষভ পন্থ। সেই অবস্থায় মহম্মদ শামি, নবদীপ সাইনি, ঋষভদের সঙ্গে ছবিও তোলেন ময়াঙ্ক। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডোর তরফে সেই ছবি পোস্টও করা হয় সোশ্যাল মিডিয়ায়। 

আরও পড়ুন: স্বেচ্ছানির্বাসন কাটিয়ে প্রায় আট মাস পর বাইশ গজে ফিরছেন ধোনি

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন