• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শামি-বুমরাদের দাপটে ২৩৫ রানেই শেষ নিউজিল্যান্ড একাদশ

Mohammed Shami
বল হাতে দাপট দেখালেন শামি। ছবি— টুইটার থেকে।

Advertisement

ওয়ানডে সিরিজের সব ম্যাচ হারতে হলেও টেস্টে যে অন্য খেলা হবে, তার প্রমাণ রাখলেন ভারতীয় পেসাররা। টেস্ট সিরিজের বল গড়ানোর আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচে নেমেছে ভারত ও নিউজিল্যান্ড একাদশ। শামি-বুমরা-উমেশদের দাপটে দ্বিতীয় দিনে ২৩৫ রানে শেষ হয়ে যায় কিউয়িরা।

তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে হনুমা বিহারী ও চেতেশ্বর পূজারার ১৯৫ রানের পার্টনারশিপে ভারত প্রথম ইনিংসে করে ২৬৩ রান। কিউয়িরা ব্যাট করতে নামলে ভারতীয় পেসাররা আগুন ঝরান। মহম্মদ শামি, যশপ্রীত বুমরা, নবদীপ সাইনি ও উমেশ যাদবের স্পেলে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৩৫ রানে। কিউয়ি ব্যাটসম্যানদের মধ্যে হেনরি কুপার (৪০), টম ব্রুস (৩১) ও ডারিল মিচেল (৩২) রান করলেও তাঁরা কেউই ভারতীয় বোলারদের শাসন করতে পারেননি।

শামি ১৭ রানে ৩টি উইকেট নেন। বুমরা, সাইনি ও উমেশ যাদব ২টি করে উইকেট নেন। রবিচন্দ্রন অশ্বিন নেন একটি উইকেট। প্রথম ইনিংসে ২৮ রানে এগিয়ে থেকে ভারত দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। দ্বিতীয় দিনের শেষে ভারত করে বিনা উইকেটে ৫৯ রান। ৮৭ রানের লিড নিয়েছে ভারত।

আরও পড়ুন: আর দু’-এক জনের উপর নির্ভরশীল নয় দল, বলছেন বাংলার অধিনায়ক

প্রথম ইনিংসে পৃথ্বী শ খাতা না খুলেই ফিরে গিয়েছিলেন। ময়ঙ্ক আগরওয়াল ১ রান করে ফিরেছিলেন প্রথম ইনিংসে। দ্বিতীয় ইনিংসে অবশ্য শুরুটা ভাল করেন দুই ওপেনার। দিনের শেষে পৃথ্বী ৩৫ ও ময়ঙ্ক ২৩ রানে ক্রিজে রয়েছেন।

আরও পড়ুন: সচিন, দ্রাবিড় না সহবাগ, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সবচেয়ে ভাল গড় কার

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন