Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cricket

শামি-বুমরাদের দাপটে ২৩৫ রানেই শেষ নিউজিল্যান্ড একাদশ

ওয়ানডে সিরিজে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি ভারতীয় বোলাররা। টেস্ট সিরিজে ছন্দে ফেরার ইঙ্গিত দিলেন শামিরা।

বল হাতে দাপট দেখালেন শামি। ছবি— টুইটার থেকে।

বল হাতে দাপট দেখালেন শামি। ছবি— টুইটার থেকে।

সংবাদ সংস্থা
হ্যামিল্টন শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০ ১৪:১৫
Share: Save:

ওয়ানডে সিরিজের সব ম্যাচ হারতে হলেও টেস্টে যে অন্য খেলা হবে, তার প্রমাণ রাখলেন ভারতীয় পেসাররা। টেস্ট সিরিজের বল গড়ানোর আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচে নেমেছে ভারত ও নিউজিল্যান্ড একাদশ। শামি-বুমরা-উমেশদের দাপটে দ্বিতীয় দিনে ২৩৫ রানে শেষ হয়ে যায় কিউয়িরা।

তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে হনুমা বিহারী ও চেতেশ্বর পূজারার ১৯৫ রানের পার্টনারশিপে ভারত প্রথম ইনিংসে করে ২৬৩ রান। কিউয়িরা ব্যাট করতে নামলে ভারতীয় পেসাররা আগুন ঝরান। মহম্মদ শামি, যশপ্রীত বুমরা, নবদীপ সাইনি ও উমেশ যাদবের স্পেলে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৩৫ রানে। কিউয়ি ব্যাটসম্যানদের মধ্যে হেনরি কুপার (৪০), টম ব্রুস (৩১) ও ডারিল মিচেল (৩২) রান করলেও তাঁরা কেউই ভারতীয় বোলারদের শাসন করতে পারেননি।

শামি ১৭ রানে ৩টি উইকেট নেন। বুমরা, সাইনি ও উমেশ যাদব ২টি করে উইকেট নেন। রবিচন্দ্রন অশ্বিন নেন একটি উইকেট। প্রথম ইনিংসে ২৮ রানে এগিয়ে থেকে ভারত দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। দ্বিতীয় দিনের শেষে ভারত করে বিনা উইকেটে ৫৯ রান। ৮৭ রানের লিড নিয়েছে ভারত।

আরও পড়ুন: আর দু’-এক জনের উপর নির্ভরশীল নয় দল, বলছেন বাংলার অধিনায়ক

প্রথম ইনিংসে পৃথ্বী শ খাতা না খুলেই ফিরে গিয়েছিলেন। ময়ঙ্ক আগরওয়াল ১ রান করে ফিরেছিলেন প্রথম ইনিংসে। দ্বিতীয় ইনিংসে অবশ্য শুরুটা ভাল করেন দুই ওপেনার। দিনের শেষে পৃথ্বী ৩৫ ও ময়ঙ্ক ২৩ রানে ক্রিজে রয়েছেন।

আরও পড়ুন: সচিন, দ্রাবিড় না সহবাগ, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সবচেয়ে ভাল গড় কার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami New Zealand XI Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE