Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Cricket

ভারতের কাছে ১ রানে হার সব চেয়ে হতাশাজনক মুহূর্ত, বলছেন মুশফিকুর

শেষ ওভারে জেতার জন্য বাংলাদেশের দরকার ছিল ১১ রান। মুশফিকুর ও মাহমুদুল্লাহ পর পর দু’বলে উইকেট দেওয়ায় শেষ হাসি হাসে ভারত।

বাংলাদেশের জার্সিতে বহু স্মরণীয় ম্যাচ খেলেছেন মুশফিকুর। —ফাইল চিত্র।

বাংলাদেশের জার্সিতে বহু স্মরণীয় ম্যাচ খেলেছেন মুশফিকুর। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২৭ মে ২০২০ ১২:৩১
Share: Save:

চার বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র এক রানের জন্য ভারতের কাছে হারতে হয় বাংলাদেশকে।

সেই হারের ক্ষতে আজও প্রলেপ পড়েনি মুশফিকুর রহিমের। চিন্নাস্বামীতে সেই হারটাই তাঁর ক্রিকেট কেরিয়ারের সব চেয়ে হতাশাজনক মুহূর্ত বলে জানিয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার।

শেষ ওভারে জেতার জন্য বাংলাদেশের দরকার ছিল ১১ রান। মুশফিকুর ও মাহমুদুল্লাহ পর পর দু’বলে উইকেট দেওয়ায় শেষ হাসি হাসে ভারত। মুশফিকুর বলছেন, ‘‘বেঙ্গালুরুতে হারটা খুবই হতাশাজনক ছিল। তাছাড়া গায়ানায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে-তে হারটাও ছিল হতাশার।’’

আরও পড়ুন:

তাঁর দেশ থেকে সাকিব আল হাসান প্রায় নিয়মিতই খেলেছেন আইপিএলে। কিন্তু নিলামে দল পাননি বাংলাদেশের তারকা উইকেটকিপার। ফলে, আইপিএল‌ে মুশফিকুর রহিম থেকে গিয়েছেন ব্রাত্য। আইপিএল না খেলায় অবশ্য হতাশা নেই মুশফিকের।

তিনি বলছেন, ‘‘দেশের হয়ে খেলার থেকে আইপিএল‌ে খেলা কখনওই বড় হতে পারে না। আইপিএল বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ একটা টুর্নামেন্ট। তারকা ক্রিকেটাররা এই টুর্নামেন্টে খেলে। এই ধরনের টুর্নামেন্টে খেললে আমিও নিজেকে ভাগ্যবান মনে করতাম। কিংবদন্তি ক্রিকেটারদের সঙ্গে একই ড্রেসিংরুম শেয়ার করতে পারতাম। তাহলে আমার খেলার মানও বাড়ত। সুযোগ পাইনি বলে অবশ্য কোনও হতাশা নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mushfiqur Rahim India Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE