Advertisement
১১ মে ২০২৪
Sports News

এশিয়ান গেমসে ভারতের পতাকাবাহক নীরজ চোপড়া

এই বছরের শুরুতে ভারতের প্রথম জ্যাভলিন থ্রোয়ার হিসেবে ২০ বছরে সোনা জিতে নিয়েছেন নীরজ। ফাইনালে থ্রো করেছিলেন ৮৬.৪৭ মিটার। এটাই ছিল এই মরসুমে তাঁর সেরা থ্রো।

নারজ চোপড়া। ছবি: ফেসবুক।

নারজ চোপড়া। ছবি: ফেসবুক।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৮ ১৫:২৬
Share: Save:

এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বইবেন নীরজ চোপড়া। কমনওয়েলথের সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ারকে এই সম্মানে ভূষিত করল ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন। ১৮ অগস্ট থেকে ইন্দোনেশিয়ার জাকার্তায় শুরু হবে ২০১৮ –এর এশিয়ান গেমস। শুক্রবার ভারতীয় দলকে জাকার্তা যাওয়ার শুভেচ্ছা অনুষ্ঠানে এই ঘোষণা করেন প্রেসিডেন্ট নারিন্দর বাত্রা।

এই বছরের শুরুতে ভারতের প্রথম জ্যাভলিন থ্রোয়ার হিসেবে ২০ বছরে সোনা জিতে নিয়েছেন নীরজ। ফাইনালে থ্রো করেছিলেন ৮৬.৪৭ মিটার। এটাই ছিল এই মরসুমে তাঁর সেরা থ্রো। গত মাসে ভারতের এই তারকা সতভিল অ্যাথলেটিক্স মিটে ফ্রান্সে সোনা জিতেছিলেন। মে-তে ডায়মন্ড লিগের প্রথম লেগে ৮৭.৪৩ থ্রো করে জাতীয় রেকর্ডও করেছিলেন দোহায়।

চোপড়ার দখলে রয়েছে অনূর্ধ্ব-২০ বিশ্ব রেকর্ড। ২০১৭ এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৮৬.৪৮ থ্রো করে এই রেকর্ড করেছিলেন তিনি। আইএএএফ বিশ্ব অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে ২০১৬-তেও সোনা জিতেছিলেন নীরজ।

আরও পড়ুন
রহস্য নয়, কুলদীপকে ভাল স্পিনার হতে হবে

২০১৪ এশিয়ান গেমসের পতাকা বাহক ছিলেন ভারতীয় হকি দলের অধিনায়ক সর্দার সিংহ। সে বার ভারত মোট ৫৭টি পদক জিতেছিল। তার মধ্ৎে ছিল ১১টি সোনা, ১০টি রুপো ও ৩৬টি ব্রোঞ্জ। এই বছর প্রত্যাশিত ভারতের সোনার তালিকায় অবশ্যই রয়েছেন নীরজ। এশিয়ান গেমস চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE