Advertisement
১১ মে ২০২৪
Football

বার্সায় কেউ আক্রান্ত নন, ইটালি লিগে নতুন করে ৮ সংক্রমণ

শোনা যাচ্ছে, ইপিএল কমিটিকে লিগের বাকি ম্যাচগুলি কয়েকটি নির্দিষ্ট এবং অপেক্ষাকৃত নিরাপদ কেন্দ্রে আয়োজন করার পরামর্শ দিয়েছে ব্রিটেনের সরকার।

প্রত্যাবর্তন: বার্সেলোনার অনুশীলনে লিয়োনেল মেসি। শুক্রবার। টুইটার

প্রত্যাবর্তন: বার্সেলোনার অনুশীলনে লিয়োনেল মেসি। শুক্রবার। টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২০ ০৪:৩৮
Share: Save:

এখনও সবুজ সঙ্কেত দেওয়া হয়নি। তবে ব্রিটেনের সরকার ফের ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু করার ব্যাপারে আশাবাদী। এ কথা বলেছেন ব্রিটেনের সাংস্কৃতিক সচিব অলিভার ডাউডেন। আগামী সোমবার লিগ নতুন ভাবে শুরু নিয়ে আর এক দফা আলোচনা করবেন ইপিএল ক্লাবগুলির প্রতিনিধিরা। তার আগের দিনই সম্ভবত লকডাউন ধীরে ধীরে তুলে নেওয়ার ব্যাপারে ঘোষণা করতে পারেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন।

শোনা যাচ্ছে, ইপিএল কমিটিকে লিগের বাকি ম্যাচগুলি কয়েকটি নির্দিষ্ট এবং অপেক্ষাকৃত নিরাপদ কেন্দ্রে আয়োজন করার পরামর্শ দিয়েছে ব্রিটেনের সরকার। সেই সব ম্যাচ হবে দর্শকহীন গ্যালারিতে। ডাউডেন বলেছেন, ‘‘লিগ শুরু করার সবুজ সঙ্কেত এখনও কিন্তু আমরা দিইনি। তবে বাস্তবসম্মত কোনও পরিকল্পনা আমাদের হাতে এলে, তা বিবেচনা করে দেখা যেতে পারে। খেলা আবার শুরু হলে অবশ্যই সেটা দেশ ও ফুটবলের পক্ষে ভাল। আমরাও আশাবাদী ফের ইপিএল শুরুর ব্যাপারে। কিন্তু সবার আগে মানুষের জীবন।’’

স্পেনে জুনের প্রথম সপ্তাহে লা লিগা শুরুর চেষ্টা চলছে। শুক্রবার সকালে লিয়োনেল মেসিরা প্রথম অনুশীলন করলেন তাঁদের খুয়ান গাম্পার ট্রেনিং সেন্টারে। শারীরিক দূরত্ব বজায় রাখতে তিনটি মাঠে দলকে ভাগ করে অনুশীলন করান ম্যানেজার কিকে সেতিয়েন। অনুশীলনের পরে এ দিন পুরো দলেরই করোনা সংক্রমণ সংক্রান্ত রিপোর্ট এসেছে। এবং মেসিদের কেউই আক্রান্ত হননি।

আরও পড়ুন: ফুটবলে পাঁচ পরিবর্ত নামানোর সুযোগ পাবে প্রতিটি দল

ইপিএল ফের শুরু নিয়ে এখনও নিষ্পত্তি না হলেও আগামী ১৬ মে শুরু হয়ে যাচ্ছে জার্মান বুন্দেশলিগা। তবে সেখানেও দর্শকহীন গ্যালারিতে ম্যাচ করতে হবে। এবং টুর্নামেন্ট চলাকালীন মাঝেমাঝেই ফুটবলারদের করোনা সংক্রমণ হয়েছে কি না, জানতে মেডিক্যাল পরীক্ষা দিতে হবে।

এ দিকে ইটালির সেরি আ নিয়ে এখনও অনিশ্চয়তার মেঘ কাটেনি। এই সপ্তাহেই ইটালির প্রথম সারির ক্লাবগুলি আবার ফুটবলার ও কর্মীদের করোনা পরীক্ষা শুরু করেছে। তাতে নতুন করে আটজন আক্রান্ত বলে জানা গিয়েছে। তাদের মধ্যে সাম্পদোরিয়ার চার জন, ফিয়োরেন্টিনার তিন জন ওবং তোরিনোর এক জন রয়েছেন।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Coronavirus Barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE