Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Haider Ali

‘ও অনেকটা বিরাট কোহালি আর বাবর আজমের মতো’, কার সম্পর্কে বললেন রামিজ রাজা?

পাকিস্তান সুপার লিগের এক জন ব্যাটসম্যানকে ভারত অধিনায়ক বিরাট কোহালি ও পাকিস্তানের বাবর আজমের সমতুল্য প্রতিভা বলে মনে হয়েছে রামিজের। ১৯ বছর বয়সি সেই ব্যাটসম্যানের নাম হায়দার আলি।

হায়দর আলিকে আরও ধারাবাহিক হতে হবে, পরামর্শ রামিজ রাজার। ছবি টুইটার থেকে নেওয়া।

হায়দর আলিকে আরও ধারাবাহিক হতে হবে, পরামর্শ রামিজ রাজার। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২০ ১১:১৫
Share: Save:

করোনাভাইরাসের জেরে সেমিফাইনাল, ফাইনাল হয়নি পাকিস্তান সুপার লিগের। কিন্তু তা না হলেও পাকিস্তান ক্রিকেট লিগ (পিএসএল)-এর বেশ কিছু ইতিবাচক দিক নজরে পড়েছে রামিজ রাজার।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও বর্তমানে ধারাভাষ্যকার উচ্ছ্বসিত কয়েক জন তরুণ প্রতিভাকে নিয়ে। তার মধ্যে তরুণ ব্যাটসম্যানরা মুগ্ধ করেছেন রামিজকে। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেছেন, “চার বছরের লম্বা প্রতীক্ষার পর অবশেষে তিন-চার জন তরুণ আকর্ষণীয় ব্যাটসম্যানের দেখা মিলেছে। সঠিক ভাবে লালন-পালন করা হলে এঁরা পাকিস্তান ক্রিকেটের সেবা করবে।”

এর মধ্যে এক জন ব্যাটসম্যানকে ভারত অধিনায়ক বিরাট কোহালি ও পাকিস্তানের বাবর আজমের সমতুল্য প্রতিভা বলে মনে হয়েছে রামিজের। ১৯ বছর বয়সি সেই ব্যাটসম্যানের নাম হায়দার আলি। যিনি পাকিস্তান সুপার লিগে খেলেছেন পেশওয়ার জুলমি দলের হয়ে। রামিজ বলেছেন, “হায়দার আলির ইমপ্রোভাইজ করার দরকার পড়ে না, কারণ ওর হাতে এমনিতেই প্রচুর শট রয়েছে। পাওয়ার হিটিংয়েও শক্তিশালী হায়দার। বিরাট কোহালি বা বাবর আজমের মতোই ও।”

আরও পড়ুন: পাকিস্তান থেকে ফিরেই আইসোলেশনে প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক​

আরও পড়ুন: করোনার জেরে স্যানিটাইজার তৈরির সিদ্ধান্ত নিল ওয়ার্নের মদ প্রস্তুতকারক সংস্থা​

রামিজ আরও বলেছেন, “বিরাট ও বাবরের মতো ওকেও ধারাবাহিকতা নিয়ে খাটতে হবে। নিয়মিত রান করতে হবে। তিন নম্বরে নামার মতো ব্যাটসম্যান ও। কয়েকটা ডট বল ওকে উদ্বিগ্ন করতে পারে না। নিজের দক্ষতায় ওর ভরসা রাখা উচিত। ওকে এটা বুঝতে হবে, পরে ঠিক পুষিয়ে দিতে পারবে। আর বিরাট-বাবরের মতোই ও দলকে জিতিয়ে ফিরতে পারবে।” পিএসএলে ১৫৮.২৭ স্ট্রাইক রেটে ২৩৯ রান করেছেন হায়দার আলি। তবে এর মধ্যে পঞ্চাশ মাত্র একটিই। রামিজকে চিন্তায় রাখছে তাঁর গড়, যা মাত্র ২৯।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE