• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কী ভাবে সফলতম অধিনায়কদের অন্যতম রোহিত? ব্যাখ্যা করলেন লক্ষ্মণ

Rohit Sharma
মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে চার বার আইপিএল জিতেছেন রোহিত শর্মা। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

চাপের মুখে মাথা ঠান্ডা রাখতে পারার ক্ষমতাই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সফল অধিনায়ক করে তুলেছে রোহিত শর্মাকে। এমনই মনে করছেন ভিভিএস লক্ষ্মণ

সম্প্রতি একটি অনুষ্ঠানে জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার তুলে এনেছেন ২০০৮ সালের আইপিএলের কথা। উদ্বোধনী আইপিএলে ডেকান চার্জার্সের হয়ে খেলেছিলেন রোহিত শর্মা। লক্ষ্মণের সঙ্গে এক সাজঘরে ছিলেন তিনি। সেই অভিজ্ঞতা থেকে লক্ষ্ণণ বলেছেন, “ডেকান চার্জার্স দলেও নেতা হয়ে গিয়েছিল ও। তখন ও একেবারে তরুণ। সবে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছে, ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটিয়েছে।” 

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে চাপে পড়ে যাই, স্বীকারোক্তি ধওয়নের

আরও পড়ুন: ওয়াকারের টুইটার অ্যাকাউন্টে পর্ন ভিডিয়োর ক্লিপ, হ্যাকারদের হানায় সোশ্যাল মিডিয়াকে বিদায়

প্রথম আইপিএলের স্মৃতিচারণ করে লক্ষ্মণ বলেছেন, “মিডল অর্ডারে ও যে ভাবে ব্যাট করেছিল, চাপের মুখে  রুখে দাঁড়িয়েছিল, তাতে নজর কেড়েছিল। সে বার কিন্তু দলের পারফরম্যান্স ভাল ছিল না। আসলে প্রত্যেক ম্যাচে সাফল্যের সঙ্গে সঙ্গে বেড়েছিল ওর আত্মবিশ্বাস। ও দলের কোর গ্রুপে ঢুকে পড়েছিল। জুনিয়রদের সাহায্য করছিল। নিজের মতামত জানিয়েছিল। এগুলো ছিল শুরুর দিকেই পাওয়া ইঙ্গিত। তবে আমার মতে, চাপ সামলানোর ক্ষমতাই সফল নেতা হয়ে ওঠার কারণ। ব্যাটিংয়ের সময় পরিস্থিতি যত কঠিনই হোক না কেন, তা ওকে দেখে বোঝা যায়নি। ও আরও পরিণত হয়েছে, বিকশিত হয়েছে। এই কারণেই আইপিএলের ইতিহাসে ও সফলতম অধিনায়কদের অন্যতম।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন