টি-টোয়েন্টি ফরম্যাটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সবচেয়ে বেশি রানের রেকর্ডের সামনে রোহিত শর্মা। আর ৮৪ রান করলেই নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপ্টিলকে টপকে যাবেন তিনি।

প্রোটিয়াদের বিরুদ্ধে কুড়ি ওভারের ফরম্যাটে ১০ ইনিংসে ৪২৪ রান করেছেন মার্টিন গাপ্টিল। কিউয়ি ওপেনারের পরেই রয়েছেন রোহিত। ১০ ইনিংসে তাঁর ব্যাটে এসেছে ৩৪১ রান। ফলে, রবিবার বড় রান পেলে তিনি টপকে যেতেই পারেন গাপ্টিলকে। অবশ্য এই সিরিজে আরও দুই ম্যাচ তিনি পাচ্ছেন। ধর্মশালায় যদি বড় রান নাও পান, বুধবার মোহালি ও রবিবার বেঙ্গালুরুতে কুইন্টন ডি’ককের দলের বিরুদ্ধে খেলবে ভারত। তিন ম্যাচের মধ্যে তিনি যদি গাপ্টিলকে টপকে যেতে না পারেন, তবে সেটাই বিস্ময়ের হবে।

অবশ্য ধর্মশালায় রোহিতের কাঁটা হয়ে উঠতে পারেন জুনিয়র ডালা। এই ফরম্যাটে হিটম্যানের বিরুদ্ধে দুর্দান্ত রেকর্ড রয়েছে তাঁর। সাত বলে তিন বার ফিরিয়েছেন মুম্বইকরকে। নতুন বলে তাই ডালাকে দিয়ে রোহিতকে ফেরানোর স্ট্র্যাটেজি থাকাই স্বাভাবিক দক্ষিণ আফ্রিকার।

আরও পড়ুন: বাসে কন্ডাক্টরি করে বড় করেছেন মা, সেই ছেলে এশিয়াসেরা করলেন ভারতকে

আরও পড়ুন: বিশ্বকাপের কথা মাথায় রেখে সুযোগ তরুণদের? দেখে নিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

অবশ্য ধর্মশালায় রোহিতের মানসিক ভাবে উদ্দীপ্ত থাকার যথেষ্ট কারণ রয়েছে। ২০১৫ সালে এখানেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে শতরান এসেছিল তাঁর ব্যাটে। সেটাই ছিল এই মাঠে প্রথম কুড়ি ওভারের আন্তর্জাতিক। তবে রোহিতের শতরান কাজে আসেনি। হেরে গিয়েছিল ভারত। অবশ্য, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এখনও এই ফরম্যাটে কোনও ম্যাচ জেতেনি টিম ইন্ডিয়া। রবিবার নতুন ইতিহাস লিখতেই পারে ভারত। আর সেই লক্ষ্যে রোহিতের ব্যাটে বড় রান আসা জরুরি।