Advertisement
০৭ মে ২০২৪
Shahid Afridi

কোহালি এখনও ধোনির মতো ক্যাপ্টেন হয়ে উঠেনি, বললেন আফ্রিদি

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির কাছে নেতা কোহালি বিশেষ নম্বর পাচ্ছেন না। অধিনায়ক হিসেবে ধোনির ধারে-কাছে এখনও কোহালিকে দেখছেন না তিনি।

ধোনির সঙ্গে নেতা কোহালির তুলনা করেছেন আফ্রিদি।

ধোনির সঙ্গে নেতা কোহালির তুলনা করেছেন আফ্রিদি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৮ ১৯:০১
Share: Save:

কেমন ব্যাটসম্যান, তা নিয়ে তর্কের অবকাশ নেই। কিন্তু, বিরাট কোহালি কেমন অধিনায়ক, তা নিয়ে প্রশ্নচিহ্ন থাকছে। অন্তত পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির কাছে নেতা কোহালি বিশেষ নম্বর পাচ্ছেন না।

প্রাক্তন অলরাউন্ডার আফ্রিদির মতে, “ক্রিকেটার হিসেবে কোহালি আমার ফেভারিট। কিন্তু, নেতৃত্ব নিয়ে খাটতে হবে ওঁকে। কারণ, আমার কাছে ধোনিই সেরা অধিনায়ক।” আফ্রিদির কথাতেই পরিষ্কার, অধিনায়ক হিসেবে ধোনির ধারে-কাছে এখনও কোহালিকে দেখছেন না তিনি। অধিনায়ক হিসেবে ধোনিকে উল্টোদিক থেকেও দেখেছেন আফ্রিদি। ২০১১ সালে বিশ্বকাপের সেমিফাইনালে মোহালিতে যেমন আফ্রিদি ছিলেন পাকিস্তানের অধিনায়ক আর ধোনি ছিলেন ভারতের অধিনায়ক।

ভারতীয় দল এই মুহূর্তে রয়েছে অস্ট্রেলিয়ায়। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারত হেরেছে চার রানে। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে শুক্রবার। সিরিজের নির্ণায়ক টি-টোয়েন্টি রবিবার। ৬ ডিসেম্বর থেকে আবার শুরু হচ্ছে চার টেস্টের সিরিজ। আফ্রিদি বলেছেন, “অস্ট্রেলিয়ার পিচ আর আগের মতো নেই। অত বাউন্স হয় না। ওখানে রান করা এখন সহজ। ভারত তাই সিরিজ জিততেই পারে। তবে তার জন্য ব্যাটসম্যানদের রান করতে হবে।”

আরও পড়ুন: খেলা পরিত্যক্ত, সিরিজে ১-০ এগিয়েই থাকল অস্ট্রেলিয়া​

আরও পড়ুন: ২০১১ বিশ্বকাপের ফাইনালে কেন আগে নেমেছিলেন, প্রকাশ করলেন ধোনি

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE