Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin

অশ্বিন কি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে জায়গা ফিরে পাবেন? শাস্ত্রী বললেন...

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২ অক্টোবর থেকে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। বিশাখাপত্তনমে প্রথমে টেস্টেও কিন্তু এগারো জনে রবিচন্দ্রন অশ্বিনের থাকার কোনও নিশ্চয়তা নেই।

অশ্বিনের টেস্টে খেলা নিয়ে ধোঁয়াশা বাড়ালেন শাস্ত্রী।

অশ্বিনের টেস্টে খেলা নিয়ে ধোঁয়াশা বাড়ালেন শাস্ত্রী।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৪৩
Share: Save:

৬৫ টেস্টে ৩৪২ উইকেট।গড় ২৫.৪৩। ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন ২৬ বার। টেস্ট ম্যাচে ১০ উইকেট নিয়েছেন সাতবার। পাঁচদিনের ফরম্যাটে দুর্দান্ত রেকর্ডের মালিক রবিচন্দ্রন অশ্বিন। তবু চলতি বছরে একটি টেস্টও খেলেননি অফস্পিনার।

অস্ট্রেলিয়া সফরে তলপেটের পেশিতে টান পড়ায় তিন টেস্টে বাইরে বসে থাকতে বাধ্য হয়েছিলেন তিনি। অগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজেও প্রথম এগারোয় সুযোগ পাননি তিনি। বোঝাই যাচ্ছে, বিদেশে টেস্টে কোনও ভাবেই আর অটোমেটিক চয়েস থাকছেন না অশ্বিন।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২ অক্টোবর থেকে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। বিশাখাপত্তনমে প্রথমে টেস্টেও কিন্তু এগারো জনে তাঁর থাকার কোনও নিশ্চয়তা নেই। প্রধান কোচ রবি শাস্ত্রী সাফ বলেছেন, “এগুলো ট্যাক্টিক্যাল ব্যাপার। যা প্রকাশ্যে বলতে পারব না। ওয়েস্ট ইন্ডিজে কী হয়েছে আপনারা দেখেছেন। তার ফল এ বার দেখতে পাবেন। কে এগারো জনে খেলবে, সেই প্রশ্ন আমাকে করতে পারেন না। কারণ, প্রত্যেকেই দলের অঙ্গ।”

আরও পড়ুন: দুর্ঘটনায় আহত ‘সুপারফ্যান’, চিকিৎসার খরচ দিলেন হার্দিক​

আরও পড়ুন: মেসি ভোট দিলেও, ফিফার বর্ষসেরা বাছাইয়ে মেসিকে গত দশ বছরে কখনই ভোট দেননি রোনাল্ডো!​

ভারতীয় দলে একের বেশি বিশ্বমানের স্পিনার থাকায় প্রতিদ্বন্দ্বিতা কঠিন বলে জানিয়েছেন শাস্ত্রী। তাঁর কথায়, “অশ্বিন বিশ্বমানের বোলার। রবীন্দ্র জাডেজাও তাই। আবার কুলদীপ যাদবও বিশ্বমানের স্পিনার হয়ে উঠবে। ওর বয়স এখনও অল্প।” তবে পরিস্থিতি অনুসারে স্ট্র্যাটেজি পাল্টে যায় বলেও জানিয়েছেন তিনি। শাস্ত্রীর মতে, "কখনও কখনও ক্রিকেটে কোনও কিছুই অটোমেটিক থাকে না।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE