• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কুৎসিততম শতরান! কার ইনিংস দেখে মনে হল জন্টি রোডসের?

Jonty Rhodes
অ্যাশেজ দেখে মতামত জানালেন জন্টি। ফাইল চিত্র।

সদ্যসমাপ্ত অ্যাশেজে স্টিভ স্মিভ যতই দুরন্ত ধারাবাহিকতায় তাক লাগিয়ে দিন না কেন, জন্টি রোডসের মন জিততে পারেননি। বরং তাঁর শতরানের ইনিংসকে ‘কুৎসিততম’ বলেই চিহ্নিত করেছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ফিল্ডার।

বল-বিকৃতি কাণ্ডে এক বছরের নির্বাসনের পর টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তনেই দুর্দান্ত সাফল্য পেয়েছেন স্মিথ। অ্যাশেজে চার টেস্ট খেলে অবিশ্বাস্য ১১০.৫৭ গড়ে ৭৭৪ রান করেছেন তিনি। এর মধ্যে রয়েছে তিনটি শতরান। যার মধ্যে একটি আবার ডাবল সেঞ্চুরি। সাত ইনিংসে মাত্র একবারই পঞ্চাশের নীচে আউট হয়েছিলেন। সেটাও ওভালে পঞ্চম টেস্টের শেষ ইনিংসে।

জন্টি রোডস অবশ্য এগিয়ে রাখছেন ভারত অধিনায়ক বিরাট কোহালিকে। সোজাসুজি বলেছেন, “আমার কোহালির ব্যাটিং দেখতে ভাল লাগে। স্টিভ স্মিথ যে ভঙ্গি ও অ্যাকশনে ব্যাট করে তাতে আমার দেখা কুৎসিততম শতরান ওরই করা। তবে ও রান করেই চলে। যাঁরা ক্রিকেট দেখতে ভালবাসেন, তাঁরা ‘ওহ! এটা কী ভাবে মারল’ বলার চেয়ে ‘কী অসাধারণ শট’ বলতে বেশি পছন্দ করেন। আমার পছন্দ তাই বিরাট কোহালি।”

আরও পড়ুন: বাংলাকে এশিয়াডের সোনা দিয়েও লাভ হল না! হতাশায় ভেঙে পড়েছেন সালকিয়ার শিবনাথ

আরও পড়ুন: মেসি আর আমি মোটেও বন্ধু নই, ওর থেকে বেশি ব্যালন ডি’অর জিততে চাই, বললেন রোনাল্ডো

প্রসঙ্গত, এই মুহূর্তে টেস্টে বিশ্বের সেরা ব্যাটসম্যান হলেন স্মিথ। কোহালিকে টপকে গিয়ে তিনিই এখন শীর্ষে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিরাট কোহালি সে ভাবে বড় রান পানওনি। দুটো অর্ধশতরানের বেশি এগোতে পারেননি তিনি। অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফের টেস্ট খেলবেন কোহালিরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন